Breaking News

ঝড়ে বিধস্ত গ্রামে গিয়ে রেশনে খাদ্য সামগ্রী কম দেওয়ার অভিযোগ, রেশনের দোকানে গিয়ে সিল করে দেওয়ার হুমকি মন্ত্রীর

মনিরুল হক, কোচবিহারঃ ঝড়ে বিধস্ত গ্রামে গিয়ে অনিয়মের অভিযোগ পেয়ে রেশন দোকানে হানা দিলেন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ। আজ তিনি কোচবিহার ২ নম্বর ব্লকের খোল্টা মরিচবাড়ি এলাকায় যান। সেখানে ক্ষতিগ্রস্ত বাসিন্দারা অভিযোগ করেন রেশন চাল ও আটা সরকারি নির্দেশিকার থেকে কম দেওয়া হচ্ছে। কম্পিউটার স্লিপ দেওয়ার কথা থাকলেও সাদা কাগজে স্লিপ দেওয়া হচ্ছে। ওই অভিযোগ পেয়েই সংলগ্ন একটি রেশন দোকানে হানা দেন তিনি। সেখানে না ছিল রেশনে সরবরাহ করা সামগ্রীর বিবরণ তালিকা, না ছিল কম্পিউটার। আর তা দেখেই ক্ষোভে ফেটে পড়েন মন্ত্রী। দ্রুত বিবরণ তালিকা ও কম্পিউটার স্লিপ দেওয়ার জন্য রেশন দোকানদারকে নির্দেশ দেন। এবং তা মানা না হলে দোকানে তালা পড়ে যাবে, সিল হতে পারে রেশন দোকান। এমনকি গ্রেপ্তার হতে পারেন। আর যাতে রেশন সামগ্রী কম দেওয়ার অভিযোগ না পান সে ব্যাপারেও সতর্ক করে দেন মন্ত্রী।
এদিন তিনি সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন, রেশনের মধ্যে ত্রান সামগ্রী কম দিচ্ছে মানুষ আমার কাছে অভিযোগ করেছে। অভিযোগ পেয়েই আমি ছুটে আসি ওই রেশনের দোকানে। কিন্তু সেখানে কম্পিউটার কাটা থাকা সত্ত্বেও সেই কাটা ব্যাবহার করা হচ্ছে না। ছিল না পণ্য সামগ্রীর বিবরণ তালিকা। মাল কম দেওয়ার কথাও স্বীকার করতে চাইছে না দোকানদার। ধমক দেওয়ার পর কিছুটা ইতস্তত বোধ করে বলে আর হবে না। আজ তাঁকে প্রথমবার বলে সতর্ক করা হল। এরপরেও এমন অভিযোগ পেলে প্রশাসনিক ভাবে ব্যবস্থা নেওয়া হবে।”
যদিও ওই রেশন দোকানের মালিক জীবন কুমার সাহার ছেলে সমীর সাহা বলেন, “ঝড় হওয়ার জন্য দোকানের কিছুটা ক্ষতি হয়েছে। ফলে কম্পিউটার স্লিপের ব্যবস্থা করতে পারি নি। তবে মাল কম দেওয়ার অভিযোগ ঠিক নয়। আর নতুন করে এমন অভিযোগ যাতে উঠে না আসে সে ব্যাপারেও সতর্ক থাকবো।”

No comments