Breaking News

প্রচেষ্টা প্রকল্পের ফর্ম জমা দেওয়াকে কেন্দ্র করে বালুরঘাট বিডিও অফিসে বিক্ষোভ এলাকার বাসিন্দাদের

শিব শঙ্কর চ্যাটার্জী, নিউজ অনলাইন: বালুরঘাট ২৭ এপ্রিল ; লকডাউনে  রাজ্য সরকারের জারি করা সহয়তা " প্রচেষ্টা " প্রকল্পের ফর্ম জমা দেওয়াকে কেন্দ্র করে বালুরঘাট বি ডিও অফিসে বিক্ষোভ এলাকার বাসিন্দাদের। বিক্ষোভের পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে পুলিশের হাল্কা লাঠি চার্য। একজনকে আটক। যদিও পুলিশের তরফে লাঠি চার্যের কথা অস্বিকার করা হয়। 

বিডিও অফিসে প্রচেষ্টা ফর্ম  জমা দিতে আসা বালুরঘাট ব্লকের বিভিন্ন এলাকার থেকে আসা গ্রাম বাসিন্দাদের  অভিযোগ, আজ থেকে  রাজ্য সরকারের নতুন "প্রচেষ্টা "প্রকল্পের ফর্ম  বিডিও অফিসে জমা নেওয়া শুরু করা হবে বলে জানতে পেরে তারা বালুরঘাট বিডিও অফিসে আসেন। প্রথমে ফর্ম জমা নেবার ব্যাপারে বিডিও অফিসে কোন ব্যবস্থ্যা গ্রহন করা হয়নি।  পরে বিডিওর সাথে এবিষয় নিয়ে দেখা করলে তার কথা মত ফর্ম জমা নেওয়া শুরু হয়।  কিন্তু কিছুক্ষন পর ফের জমা নেওয়া বন্ধ করলে জমা দিতে লোকজন ক্ষোভে ফেটে পড়ে।  এই নিয়ে বিডিও অফিসে উত্তেজনা দেখা দেয়। খবর পেয়ে বালুরঘাট থানা থেকে পুলিশ আসে ঘটনাস্থলে।  বিডিও অফিসে মানুষজনের অভিযোগ পরে ফের আবার ফর্ম জমা নিলেও তার প্রাপ্তি স্বীকার করে কোন কাগজ দিতে না চাওয়াকে কেন্দ্র করে ফের অশান্ত হয়ে ওঠে বিডিও অফিস প্রাংগন। তাদের আরও অভিযোগ এরপরেই পুলিশ তাদের উপর লাঠি চার্য করলে তারা সেখান থেকে দৌড়ে পালিয়ে আসেন। তাদের অভিযোগ ফর্ম জমা দেবার ব্যাপারে যে ব্যাক্তি সহয়তা করছিল পুলিশ তাকে মেরে ধরে সেখান থেকে আটক করে বিডিও অফিসের ভেতর নিয়ে যায়।

যদিও এব্যাপারে উত্তেজনা থাকায় বিডিও অফিসের কোন বক্তব্য পাওয়া সম্ভব হয় নি।

No comments

সুস্থ হয়ে বাড়ি ফিরল রায়না-২ ব্লকের আলমপুর গ্রামের করোনা আক্রান্ত যুবক

কল্যাণ দত্ত, নিউজ অনলাইন: সুস্থ হয়ে বাড়ি ফিরলো পূর্ব বর্ধমানের দক্ষিণ দামোদর এলাকার রায়না ২ ব্লকের আলমপুর গ্রামের করোনা আক্রান্ত...