Breaking News

লকডাউনের মধ্যেই জুয়া খেলার প্রতিবাদ করায় প্রহৃত হল প্রতিবাদী

শিব শঙ্কর চ্যাটার্জী, নিউজ অনলাইন: বালুরঘাট ২৬ এপ্রিল ; লকডাউন কে অমান্য করে প্রায় প্রতিদিন এলাকায় একটি গ্রন্থাগার প্রাঙ্গনে জুয়া খেলার প্রতিবাদ করায় দুষ্কৃতিদের হাতে প্রহৃত হতে হলো এক প্রতিবাদিকে। আজ দুপুরে ঘটনাটি ঘটেছে বালুরঘাট শহরের চকভৃগু এলাকার বিবেকানন্দ গ্রন্থ্যাগার পাড়ায়। দুষ্কৃতিদের হাতে ইটের আঘাতে মাথা ফেটে যাওয়া বিজয় দত্ত নামে স্থানিও প্রতিবাদকারি  বাসিন্দাকে গুরুতর আহত অবস্থায় স্থানিওরা উদ্ধার করে বালুরঘাট জেলা হাসপাতালে নিয়ে গেলে হাসপাতালের কর্তব্যরত চিৎকস্যক তাকে হাসপাতালে ভর্তি করে নেয়। এলাকায় রয়েছে  চাপা উত্তেজনা। যদিও এখনও পর্যন্ত প্রতিবাদকারি হাসপাতালে ভর্তি থাকায় পুলিশে কোন এব্যাপারে অভিযোগ জানাতে পারেনি।তবে তার বৌদি জানিয়েছেন তারা থানায় গিয়ে পুলিশের কাছে এর যথা যথ বিচার প্রার্থনা করবেন।   

এলাকার বাসিন্দাদের অভিযোগ  লকডাউন চলার পর পর এলাকার কিছু সমাজবিরোধীদের দাপট বেড়ে যায়। অপরদিকে মানুষজন বাড়ি থেকে বের হতে না পারার সুযোগকে কাজে লাগিয়ে তারা এই গ্রন্থ্যাগার প্রাংগনকেই তাদের আখড়ায় পরিনত করে।  সেখানে প্রকাশ্য দিবালোকে ওই দুষ্কৃতির দল মদ্যপানের আসর থেকে জুয়া খেলার আসর বসায়।পাশাপাশি রাস্তা দিয়ে বাইরে প্রয়োজনীয় জরুরি কাজে বেড় হওয়া মহিলাদের প্রতি অশ্লীল কটুক্তি করতে পিছপা হয়না। স্থানিও বাসিন্দাদের অভিযোগ এর আগেও তাদের এই প্রাংগনে এসব অসমাজিক কাজ করতে নিষেধ করার কথা বলা হলেও তারা তা মানেনি। পুলিশ যেহেতু লকডাউন নিয়ে ব্যস্ত তাই এদিকেও তাদের টহলদৃষ্টি পড়েনি।

স্থানিও বাসিন্দাদের অভিযোগ আজ দুপুরে ওই দুষ্কৃতিদের ইটের আঘাতে গুরুতর আহত বিজয় দত্ত ওরফ পচা নামে স্থানিও বাসিন্দা নদীতে তার গরুকে ঘাস খাওয়ানোর জন্য নিয়ে যাচ্ছিল।  সে সময় সে দুষ্কৃতিদের জুয়া খেলা দেখতে পেয়ে প্রতিবাদ জানিয়ে বলে লকডাউনের মধ্যে এভাবে তোরা এখানে কেন জড় হয়েছিস।  আর এরপরেই ওই দুষ্কৃতিরা তাকে ইট দিয়ে মাথা ফাটিয়ে দেয় । স্থানিও রা দেখতে পেয়ে ছুটে গেলে ওই দুষ্কৃতির দলটি পালিয়ে যায়। স্থানিওরাই আহত বিজয় দত্তকে বালুরঘাট জেলা হাসপাতালে নিয়ে গিয়ে ভর্তি করে দেয় বলে স্থানিও বাসিন্দারা  অভিযোগ জানিয়েছেন।

No comments