Breaking News

বংশীহারি ব্লকের সুরোজহাটি এলাকায় প্রকাশ্য দিবালোকে সরকারি গাছ কেটে নিয়ে যাওয়ার অভিযোগ উঠল এলাকার কিছু দুষ্কৃতীদের বিরুদ্ধে

শিব শঙ্কর চ্যাটার্জি, নিউজ অনলাইন: 
প্রকাশ্য দিবালোকে অবৈধভাবে রাস্তার দুই পার্শ্বে থাকা সরকারি গাছ কেটে নিয়ে যাওয়ার অভিযোগ উঠল এলাকার কিছু দুষ্কৃতীদের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে দক্ষিণ দিনাজপুর জেলার বংশীহারী ব্লকের সুরোজঘাটি এলাকায়।

জানাযায় দীর্ঘদিন ধরেই সুরোজঘাঁটি এলাকায় পাকা রাস্তার দুই পাশে থাকা সরকারি গাছগুলি নিজেদের প্রয়োজনে এবং বিক্রির উদ্দেশ্যে এলাকার কিছু দুষ্কৃতী এবং অসাধু ব্যবসায়ীরা কেটে নিয়ে যাচ্ছে।বাসিন্দাদের অভিযোগ দিনের-পর-দিন প্রকাশ্য দিবালোকে সরকারি গাছ ও ডালপালা কেটে নিয়ে যাবার প্রক্রিয়া চললেও দেখা মিলছেনা প্রশাসনিক তৎপরতা।
সরকারি গাছ কেটে নিয়ে যাওয়ার বিষয়ে এলাকার প্রাক্তন মেম্বার অরুণ কুমার দাস অভিযোগ করে বলেন" বিগত দিনে বারবার সরকারি গাছ কাটার বিষয়ে প্রশাসন কে জানানো হয়েছে,কিন্তু গাছ রক্ষণাবেক্ষণের দায়িত্বে থাকা স্থানীয় পঞ্চায়েতের মেম্বার থেকে শুরু করে প্রধান সকলেই যদি অপকর্মের সাথে যুক্ত থাকেন সেখানে বলার কিছু থাকেনা। অবিলম্বে দুষ্কৃতীদের অপকর্ম বন্ধ করে সরকারি সম্পদ রক্ষা করা উচিত।"

পাশাপাশি সরকারি গাছ কেটে নিয়ে যাওয়ার বিষয়ে বংশীহারী পঞ্চায়েতের সহ-সভাপতি গণেশ প্রসাদ বলেন " সরকারি গাছ কেটে নিয়ে যাওয়ার বিষয়টি সম্পূর্ণ অবৈধ। বিষয়টি আমার জানা ছিলনা  কারা গাছ কাটছে খোজ নিয়ে অবিলম্বে বনদপ্তর থেকে শুরু করে অন্যান্য সরকারি দফতর এবং এলাকার পঞ্চায়েত প্রধানের সাথে কথা বলবো। এবং  যারা অবৈধভাবে গাছ কেটে নিয়ে যাচ্ছেন তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

No comments