Breaking News

আলুর দাম নিয়ন্ত্রণে রাখতে পূর্ব মেদিনীপুর জেলার পাঁশকুড়ার হিমঘরে হানা জেলা শাসক এবং জেলা পুলিশ সুপার সহ একাধিক আধিকারিকের

প্রসূন বন্দ্যোপাধ্যায়, নিউজ অনলাইন:  রাজ্যের বিভিন্ন জায়গায় ঊর্ধ্বমুখী আলুর দাম। পূর্ব মেদিনীপুর জেলার বিভিন্ন খোলাবাজারে আলুর দাম ৩২ থেকে ৩৫ টাকার মধ্যে বিক্রি হচ্ছে। সেই দামকে নিয়ন্ত্রণে আনতে পূর্ব মেদিনীপুরের জেলাশাসক পার্থ ঘোষ, জেলা পুলিশ সুপার সুনীল কুমার যাদব, তমলুক মহকুমা শাসক কৌশিকব্রত দে, তমলুক মহকুমা পুলিশ আধিকারিক বিশ্বাস জেলা প্রশাসন পাঁশকুড়ার হিমঘর কর্তৃপক্ষের সাথে একটি আলোচনায় বসেন। সরকারি নির্ধারিত দামের মধ্যেই আলু বিক্রি করতে হবে এমনটাই নির্দেশ জেলাশাসকের। কিন্তু হিমঘরের ম্যানেজিং ডাইরেক্টর বলেন সরকারি নির্দেশ মানতে গিয়ে আলুর দাম পরবর্তী দিলে আরও বেড়ে যাওয়ার সম্ভাবনা থেকে যায়। হিমঘরে রাখা আলু ব্যবসায়ীরা অভিযোগ করেন এবছর আম্ফান ঘূর্ণিঝড়, এবং করোনা ভাইরাসের প্রকোপ আলুর উৎপাদন অনেকটাই কম হয়েছে। সেই কারণে চাহিদার তুলনায় আলুর উৎপাদন কম হওয়ায় স্বাভাবিক কারণেই দাম একটু ঊর্ধ্বমুখী।
গত কয়েকদিন ধরেই পূর্ব মেদিনীপুরের জেলা প্রশাসন খোলা বাজারে আলুর দাম নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছিলেন। আজ জেলা প্রশাসন হিমঘরে হানা দিয়ে আলুর দাম স্বাভাবিক রাখার চেষ্টা করছেন।

No comments