Breaking News

শেষ শ্রাবনে তিন ঘন্টার টানা বৃষ্টিতে বালুরঘাট শহরের বেশীরভাগ রাস্তা জলমগ্ন

শিব শঙ্কর চ্যাটার্জি, নিউজ অনলাইন: শেষ শ্রাবনে তিন ঘন্টার টানা বৃষ্টিতে বালুরঘাট শহরের প্রধান সড়কের বিভিন্ন এলাকা সহ প্রতিটি ওয়ার্ডই জলমগ্ন হয়ে পড়ল। শহরবাসীর দূর্ভোগ চরমে।অল্প সময়ের এই বৃষ্টিতে শহরের প্রায় অধিকাংশ এলাকাতেই জল দাঁড়িয়ে পড়ায় ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে স্থানীয় বাসিন্দাদের মধ্যে।

আজ দুপুর পনে দেড়টা নাগাদ থেকে বালুরঘাট শহর জুড়ে নামে প্রবল ভারি বৃষ্টি। সেই বৃষ্টি একনাগাড়ে চলে পাক্কা তিনঘন্টা।বছরের পর বছর ধরে এভাবে বৃষ্টিতে এলাকা জলমগ্ন হয়ে থাকলেও আজও জল নিষ্কাশন এর মাস্টারপ্ল্যান গড়ে না ওঠায় এই ক্ষোভ আরো বেড়ে চলছে শহরের বাসিন্দাদের মধ্যে । বালুরঘাট শহরের  দিপালী নগর সাহেব কাছাড়ি পাড়া,  ক্ষুদিরাম মোড়, খাদিমপুর বটতলা হয়ে বাঘাযতীন কলোনী, সৃজনী পাড়া, চামুন্ডা তলা, টাওয়ার মোড়,ঢাকা কলোনী, শিবাজী কলোনি  এলাকা সহ পুরসভার এলাকার প্রায় সব ওয়ার্ড জলমগ্ন হওয়া ছাড়াও কোথাও কোথাও বাড়িতে ঢুকে পড়ল জল। এই সব ওয়ার্ডের বেশ কিছু বাড়িতে ঘরের ভেতরেও জল ঢুকে পড়ে বলে স্থানীয়রা অনেকে জানান।সামান্য বৃষ্টিতেই তাদের এভাবে সমস্যায় পড়তে হচ্ছে বলে তারা উল্লেখ করেন।

স্থানিওদের অভিযোগ পুর এলাকায় পরিকল্পনা মাফিক জল নিকাশি ব্যবস্থা গড়ে উঠেনি। যার ফলে অল্প বৃষ্টিতেই বিভিন্ন এলাকা জলমগ্ন হয়ে পড়ছে। মুখে মুখে উন্নয়নের কথা বললেও কাজ যে কিছুই হয়নি তার অন্যতম প্রমান দীর্ঘ বছরেও বালুরঘাট শহরে জল নিক্সাশনের কোন মাষ্টার প্লান গড়ে না উঠায় অল্প বৃষ্টিতে শহর বাসীকে জলমগ্ন হয়ে পড়তে হচ্ছে।

ভোট যায় ভোট আসে কিন্তু জলযন্ত্রনার চিত্রটা আর শহরবাসির কাছে পাল্টালো না। একই থেকে গেল বাসিন্দাদের অভিযোগ।

No comments