Breaking News

বালুরঘাটের কৃতি ছাত্র সোমসিন্ধু দত্তকে অভিন্দন ও সম্বর্ধনা জানালো দক্ষিন দিনাজপুর জেলা যুব মোর্চা

শিব শঙ্কর চ্যাটার্জি, নিউজ অনলাইন: সম্প্রতি রাশিয়াতে ডিজিটাল ফরমেটে যোগাসন অলিম্পিকে  ৩৭ তম স্থান লাভ করে বাংলা তথা ভারতবর্ষের নাম উজ্জ্বল করে তোলা বালুরঘাটের কৃতি ছাত্র সোমসিন্ধু দত্তকে  আজ অভিন্দন ও সম্বর্ধনা জানালো দক্ষিন দিনাজপুর জেলা যুব মোর্চা।
আজ দুপুরে জেলা যুব মোর্চার সভাপতি অভিষেক সেন গুপ্তর নেতৃত্বে যুব মোর্চার একটি দল সোম সিন্ধুর বাড়িতে গিয়ে তাকে তার কৃতিত্বের জন্য ফুলের তোড়ার পাশাপাশি উপহার সামগ্রী তার হাতে তুলে দিয়ে দেশের মুখ উজ্জ্বল করার জন্য তাকে অভিন্দিত করার পাশাপাশি দলের তরফে তাকে সম্বর্ধনা দেওয়া হয়। এদিকে ডিজিট্যাল যোগাসন অলিম্পিকে অংশ নিয়ে অনান্য দেশের প্রতিযোগীদের সাথে সমান তালে পাল্লা দিয়ে জেলা তথা রাজ্য ও দেশের মুখ উজ্জ্বল করবার পর এই প্রথম জেলার কোন সংগঠনের পক্ষ থেকে তাকে সম্বর্ধনা জানানোয় খুশি সোম সিন্দধু দত্ত ও তার পরিবার। সোম সিন্ধু জানিয়েছে এই সম্বর্ধনা তাকে আরও উৎসাহ যোগাবে।

  রাশিয়ায়  অনুষ্ঠিত ডিজিটাল ফর্মাটে  এই যোগাসন অলিম্পিকের ভারতবর্ষ ছাড়াও বিভিন্ন দেশ থেকে প্রায় তিন হাজারের মতো প্রতিযোগী অংশ গ্রহণ   করেছিল। ইউটিউব  এর মাধ্যমে অনুষ্ঠিত হওয়া এই যোগাসন অলিম্পিকে গোটা বিশ্বের অন্যান্য  যোগাসন প্রতিযোগিদের হারিয়ে পৃথিবীর মধ্যে ৩৭ তম স্থান লাভ করা  অনেকটাই কৃতিত্বের ব্যাপার। আর সেই কৃতিত্বই করে দেখালো বালুরঘাটের বছর ১৩ র কিশোর সোমসিন্ধু দত্ত। গত জুন মাসের ২৫ তারিখ থেকে জুলাই মাসের ২৫ তারিখ অব্দি একমাস ব্যাপী এই যোগাসন অলিম্পিকে বিভিন্ন পর্যায়ে অনুষ্ঠিত হয় বলে জানা গেছে।পাশাপাশি জানা গেছে এই যোগাসন অলিম্পিক প্রতিযোগিতায় ৩৭ তম স্থান লাভ করায় সোমসিন্ধু আগামী বছর অনুষ্ঠিত হতে চলা ন্যাশনাল যোগাসন প্রতিযোগিতাতেও অংশগ্রহণ করার  অনুমতি পেয়েছে।

No comments