Breaking News

বিপ্লব মিত্র দলে ফেরায় প্রায় ১২ মাস পরে নিজের চুল দাড়ি কাটলেন এই বিপ্লব অনুরাগী

শিব শঙ্কর চ্যাটার্জি, নিউজ অনলাইন: বিপ্লব মিত্র দলে  না ফিরলে চুলদাড়ি কাটবে না, এমনটাই ব্রত করেছিলেন এক বিপ্লব অনুগামী। দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুর এর কাদির ঘাট এলাকার বাসিন্দা স্বপন সূত্রধরের এমন দ্রুত দৃষ্টি আকর্ষণ করেছিল অনেকের। স্বপন দীর্ঘ ১১ মাস ২৯ দিন তার ব্রত পালনের পর, বেশ কয়েকদিন আগে বিপ্লব মিত্র তৃণমূল কংগ্রেসে যোগদান করতেই শুক্রবার সকালে তরুণের আহ্বান ক্লাবের সামনে আনন্দে উৎসাহিত হয়ে চুল দাড়ি কেটে ব্রত ভঙ্গ করলেন স্বপন।
 গত লোকসভা নির্বাচনের পর জেলা রাজনীতিতে শুরু হয়েছিল জোয়ার-ভাটার পালা। লোকসভা নির্বাচনে বালুরঘাট আসনটি শাসক দল তৃণমূল কংগ্রেস এর কাছ থেকে হাতছাড়া হতেই তৃণমূল সুপ্রিমো মমতা ব্যানার্জি তৃণমূলের জেলা সভাপতির পথ থেকে সরিয়ে দেওয়া দেন বিপ্লব মিত্র কে। জেলা সভাপতি হিসাবে দায়িত্ব দেন অর্পিতা ঘোষকে। যদিও বিপ্লবকে জেলা সভাপতির পদ থেকে সরিয়ে দেওয়া মন থেকে মেনে নিতে পারেনি অনেকেই। এরপর দলের প্রতি এক প্রকার অভিমান করেই তৃণমূল কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগদান করেছিলেন বিপ্লব মিত্র। বিপ্লবের দল ছাড়া তার অনুগামীদের মধ্যে প্রভাব পড়েছিল বলে বিপ্লব অনুগামীদের দাবি। বিপ্লব মিত্র তৃণমূল কংগ্রেস দলে না ফিরলে চুল দাড়ি কাটবেন না এমনটাই ব্রত করেছিলেন বিপ্লব অনুগামী স্বপন। দীর্ঘ ১১ মাস ২৯ দিন তার ব্রত পালন করে । বেশ কয়েকদিন আগে বিজেপি ছেড়ে তৃণমূলের মহাসচিব পার্থ চ্যাটার্জির হাত ধরে বিপ্লব মিত্র তৃণমূল কংগ্রেসে যোগদান করতেই  শুক্রবার সকালে আনন্দ উচ্ছ্বাসে গঙ্গারামপুরের তরুণের আহ্বান ক্লাবের সামনে চুল দাড়ি কেটে ব্রত ভঙ্গ করেন স্বপন সূত্রধর।
এদিন চুল দাড়ি কেটে ব্রত ভঙ্গ করে স্বপন সূত্রধর জানিয়েছেন,তাদের রাজনৈতিক অভিভাবক বিপ্লব মিত্র তৃণমূল কংগ্রেস ছেড়ে বিজেপিতে চলে যাওয়ায় সে ব্রত করেছিলেন যে যতদিন না পর্যন্ত বিপ্লব মিত্র তৃণমূলে ফিরে আসছেন ততদিন সে চুল দাড়ি কাটবেন না। কয়েকদিন আগে তাদের রাজনৈতিক অভিভাবক বিপ্লব মিত্র তৃণমূলে ফিরে আসায় সে চুল দাড়ি কেটে ব্রত ভঙ্গ করলেন।
স্বপনের এমন ব্রত দৃষ্টি আকর্ষণ করেছে অনেকের।

No comments