Breaking News

দক্ষিণ দিনাজপুরের ঐতিহ্যবাহী তপন দিঘির পার্শ্ববর্তী জমি হস্তান্তর ইস্যু নিয়ে শাসক দলকে বিপাকে ফেলতে মরিয়া বিজেপি

শিব শঙ্কর চ্যাটার্জি, নিউজ অনলাইন: দক্ষিণ দিনাজপুরের ঐতিহ্যবাহী তপন দিঘির পার্শ্ববর্তী জমি হস্তান্তর ইস্যু নিয়ে শাসক দলকে বিপাকে ফেলতে মরিয়া বিজেপি শিবির। তথাকথিত জমির মালিকের মৃত্যুর বেশ কয়েকদিন পর কিভাবে ওই জমি রেজিস্ট্রি হলো তা নিয়ে প্রশ্ন তুলেছেন বিজেপি সাংসদ সুকান্ত মজুমদার। ইতিমধ্যে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটি মৃত্যু শংসাপত্রকে হাতিয়ার করে নিরপেক্ষ তদন্তের দাবি জানিয়েছেন বিজেপি সাংসদ। বিষয়টি নিয়ে রাজ্যের মুখ্যমন্ত্রীর কাছেও অভিযোগ জানাবেন তিনি। রবিবার অনলাইন সাংবাদিকদ বৈঠক করে একথা জানান সুকান্তবাবু।

উল্লেখ্য গত ১২-ই জুলাই সাংবাদিক বৈঠক করে তপন দিঘি পার্শ্ববর্তী জমি হস্তান্তর হওয়ার ঘটনায় অনিয়মের অভিযোগ তোলেন বিজেপি সাংসদ। তৃণমূল নেতা তথা উত্তরবঙ্গ উন্নয়ণ দপ্তরের প্রতিমন্ত্রী বাচ্চু হাসদা ঘনিষ্ঠ দশ জনের বিরুদ্ধে অবৈধভাবে তপন দিঘির জমি হস্তান্তরের অভিযোগ তুলে আন্দোলনের নামে বিজেপি দল। যদিও সেই অভিযোগ উড়িয়ে দিয়েছিলেন তৃণমূল নেতৃত্ব। তাদের দাবি কোন সরকারি সম্পত্তি নয়, রায়তি সম্পত্তি হিসাবেই ওই জমি এক মহিলার কাছ থেকে কিনেছিলেন তৃণমূল ঘনিষ্ঠরা। কিন্তু যে মহিলার কাছে ওই জমি কিনেছিলেন তৃণমূল নেতারা তার মৃত্যুর বেশ কয়েকদিন পর জমি রেজিস্ট্রি হওয়ার ঘটনা প্রকাশ্যে আসতেই নতুন করে বিতর্কের সৃষ্টি হয়েছে।

যা নিয়েই এদিন সাংবাদিক বৈঠক করেন বিজেপি সাংসদ সুকান্ত মজুমদার। সংসদের দাবি, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া জমির মালিকের মৃত্যুর শংসাপত্রে দেখা যাচ্ছে রেনুকা বসাক নামের ঐ মহিলার মৃত্যু হয়েছে ১-লা এপ্রিল ২০২০ তারিখে অথচ রেনুকা বসাক জমিটি হস্তান্তর করেছে ২৭শে মে ২০২০ তারিখে, তাহলে কি রেনুকা বসাক-এর ভূতকে নিয়ে এসে জমি হস্তান্তর করা হয়েছে ? যে কারণে এই ঘটনার নিরপেক্ষ তদন্তের দাবি করেছেন সাংসদ। একই সঙ্গে জমি রেজিস্টার আধিকারিকের বিরুদ্ধেও তদন্তের দাবী তুলেছেন তিনি।

 বিজেপি সাংসদ সুকান্ত মজুমদার জানিয়েছেন, জেলা শাসক ও মুখ্যমন্ত্রীর কাছে অভিযোগ জানানোর পাশাপাশি তপন দিঘি পার্শ্ববর্তী জমি হস্তান্তর ঘটনা নিয়ে লাগাতার আন্দোলন চালাবে বিজেপি।

তপন ব্লকের বিধায়ক তথা উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের প্রতিমন্ত্রী বাচ্চু হাঁসদা জানিয়েছেন, জমি রেজিস্ট্রি বিষয়ে বিএলআরও ভালো বলতে পারবেন। সে বিষয়ে তার কোন মন্তব্য নেই।

No comments