Breaking News

মার্কিন প্রেসিডেন্টকে নিয়ে মারাত্মক দাবি করলেন প্রাক্তন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জন বোল্টন

নিউজ অনলাইন: ডোনাল্ড ট্রাম্পের প্রাক্তন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জন বোল্টন তার সাম্প্রতিক বইয়ে প্রেসিডেন্ট সম্পর্কে যেসব দাবি করেছেন, তা অন্য সব কিছুকে ছাপিয়ে এখন আলোচনার কেন্দ্রবিন্দু হয়ে উঠেছে। বিশেষ করে মি. বোল্টন তার সাবেক শীর্ষ পদের সুবাদে মি. ট্রাম্পের ঘনিষ্ঠ থাকার কারণে এবং তিনি যেসব দাবি করেছেন তার বিষয়বস্তুর নিরিখে।

মি. বোল্টনের বই-এর শিরোনাম - দ্য রুম হোয়্যার ইট হ্যাপেন্ড বইটিতে তিনি প্রেসিডেন্টকে তুলে ধরেছেন একজন অজ্ঞ ব্যক্তি হিসাবে, যার সাধারণ ভূ-রাজনৈতিক বিষয়ে জ্ঞানের অভাব রয়েছে এবং যিনি বেশিরভাগ সিদ্ধান্তই নেন নির্বাচনে আবার জিতে আসতে হবে এই তাড়না থেকে।

মি. ট্রাম্পের সমালোচকরা অবশ্য প্রশ্ন তুলেছেন ইমপিচমেন্ট শুনানির সময় মি. বোল্টন কেন এসব নিয়ে মুখ খোলেনি, বিশেষ করে যখন প্রেসিডেন্ট ট্রাম্প নিজেই সেসময় নিরাপত্তা সংক্রান্ত বিষয়ে তার সাবেক এই শীর্ষ উপদেষ্টাকে "অদক্ষ" এবং একজন "বোরিং বোকা বুড়ো" বলে মন্তব্য করেছিলেন।

হোয়াইট হাউস তার এই বইয়ের প্রকাশ বন্ধ করতে উঠেপড়ে লেগেছে, কিন্তু আমেরিকার সংবাদমাধ্যম এই বইয়ের অগ্রিম কপি হাতে পেয়ে গেছে এবং অনেক কাগজ এই বইয়ের অংশবিশেষ ছাপতেও শুরু করেছে। 


No comments