Breaking News

দক্ষিণবঙ্গের পরে আমফান আছড়ে পড়ল উত্তরবঙ্গেও

শিব শঙ্কর চ্যাটার্জি, নিউজ অনলাইন, বালুরঘাট:  দক্ষিনবঙ্গের পর  আমফান বা উমপুন ঘুর্নিঝড়ের দাপট এবার উত্তরবঙ্গের মাটিতে আছড়ে পড়ল। গতকাল সারাদিন তার আগমনের দাপটে দক্ষিন দিনাজপুর জেলার আকাশ মেঘলার সাথে সাথে দু এক পশলা হাল্কা বৃষ্টি ও বাতাস বইলেও সন্ধ্যের পর থেকে ভারি বৃষ্টি ও ঝড়ো বাতাস বইতে শুরু করে। কিন্তু মাঝ রাত থেকেই আমফান বা উমপুন তার রুদ্রমুর্তি ধারন করে।যদিও দক্ষিনবঙ্গে আছড়ে পড়া ঝড়ের চেয়ে দাপট অনেক কম। কিন্তু তাতেই ধরাশায়ী প্রচুর কাচাবাড়ি। উড়ে গেছে টিনের চাল।ভেঙে পড়েছে প্রচুর গাছ। মাঝরাত পর্যন্ত বিদুৎ থাকলেও তারপর ঝড়ের গতি বাড়তেই বিদুৎ নেই জেলার বিভিন্ন স্থানে বলে জানা গেছে।ক্ষয়ক্ষতির পরিমান এখনও প্রশাসনিক স্তরের আধিকারিকরা জানাতে না পারলেও বেসরকারি সুত্র অনুযায়ী প্রচুর ক্ষয়ক্ষতির খবর পাওয়া গেছে।বিশেষ করে মাঠে থাকা পাকা বরোধান ও ভূট্টা চাষের ক্ষতি ব্যাপক ক্ষতির সম্মুখিন হতে হয়েছে জেলার কৃষকদের।
এদিকে সকাল থেকে আমফানের দাপট থাকায় জেলার জনজীবন এক কথায় বিপর্যস্ত হয়ে পড়েছে। রাস্তাঘাট শুনশান,  বাজারঘাট তেমন ভাবে বসেনি বললেই চলে বালুরঘাট শহরের বেশিরভাগ জায়গায়।

No comments

গঙ্গারামপুরে প্রাক্তন বাম পঞ্চায়েত প্রধান সহ একাধিক বামফ্রন্ট কর্মী যোগ দিল বিজেপিতে

শিব শঙ্কর চ্যাটার্জি, নিউজ অনলাইন, বালুরঘাট: আগামী বিধানসভা ভোটে  শাসক দল তৃনমুলকে পরাস্ত করতে ও বিজেপি কে রাজ্যে শক্তিশালী করার...