Breaking News

আমফান মোকাবিলায় আগাম প্রস্তুতি সমুদ্র উপকূলবর্তী এলাকায়

প্রসূন বন্দ্যোপাধ্যায়, নিউজ অনলাইন: 
অতীতের অভিজ্ঞতা আয়লা, বুলবুল এর মতন সাইক্লোন এর তান্ডব কে সঠিকভাবে মোকাবিলা করতে, আসন্ন সুপার সাইক্লোন আমফান এর আগাম প্রস্তুতি স্বরূপ, উপকূলের সম্ভাব্য দুর্যোগ এর স্থান গুলিতে উপকরন পৌঁছে কাজ শুরু হয়েছে, আমফান মোকাবিলা করতে এই অভিজ্ঞতা সম্পন্ন কর্মীদের  সাথে আছে পলিথিন ব্যাগ, বাঁশ, গাছের বল্লা, নাইলন ক্রেট ইত্যাদি উপকরন। নৈশ প্রহরার ও ব্যাবস্থা সহ আলোর সুবন্দোবস্ত করা  হয়েছে। ঝড়ের তান্ডব হতে পারে মন্দারমনি কোষ্টাল থানার শঙ্করপুর জামরা এস এস কে প্রাইমারী স্কুল থেকে জলধা অঞ্চলে রামনগর ১ ও ২ ব্লকের মধ্যে।
রামনগর ২ ব্লকের তাজপুর উপকূলে।
মন্দারমনি থেকে দেশপ্রান ব্লকের জুনপুটের বিস্তীর্ন উপকূলে। এর মধ্যে কাঁথি ১ ব্লক ও রামনগর ২ ব্লকের বহুস্থানে বিপদের আশঙ্কা আছে।
খেজুরী ২ ব্লকের পাঁচুড়িয়া, বোগা, মহিষাদল ব্লকের বেলতলা,  সুতাহাটার আড়িয়াখালি সহ কোলাঘাট ব্লকের জামতিয়া অঞ্চল , সুন্দরবন অঞ্চলের বাসন্তী  পুরন্দরপুর, বিরিঞ্চিবাড়ী, পার্বতীপুর কুমড়োখালী, গোসাবার - বালি ১ এবং ২ , পাখিয়ালা, রাঙাবালিয়া, কুমিরমারী , সাগর ৫ , পাথরপ্রতিমা ৪ , নামখানা ৩ , কাকদ্বীপ ১  গুলিতে আমফান তাণ্ডব চালাতে পারে। তাই এই দুর্যোগের হাত থেকে জনসাধারণ কে সুরক্ষিত রাখতে সদা সতর্ক রাজ্যের পরিবহন , সেচ ও জলসম্পদ উন্নয়ন মন্ত্রী শ্রী শুভেন্দু অধিকারী।

No comments

সুস্থ হয়ে বাড়ি ফিরল রায়না-২ ব্লকের আলমপুর গ্রামের করোনা আক্রান্ত যুবক

কল্যাণ দত্ত, নিউজ অনলাইন: সুস্থ হয়ে বাড়ি ফিরলো পূর্ব বর্ধমানের দক্ষিণ দামোদর এলাকার রায়না ২ ব্লকের আলমপুর গ্রামের করোনা আক্রান্ত...