Breaking News

কালবৈশাখী আছড়ে পড়ল বালুরঘাটে

শিব শঙ্কর চ্যাটার্জি, নিউজ অনলাইন, বালুরঘাট:  মঙ্গলবার দুপুরে দক্ষিন দিনাজপুর জেলা সহ বালুরঘাট শহরের উপর দিয়ে  প্রচন্ড বৃষ্টি সহ বয়ে গেল কাল বৈশাখী ঝড়। 

বেলা একটার একটু আগে থেকেই আকাশ ঘন মেঘে ঢেকে যায়। মধ্য  দিনেই যেন ঘনিয়ে আসে সন্ধ্যা।সময় যত গড়াতে থাকে মেঘের গর্জন তত বাড়তে থাকে।  এর কিছু পরেই ধেয়ে আসে প্রবল কাল বৈশাখী। প্রায় আধ ঘন্টা ধরে  প্রবল ভাবে চলে ঝড়ের দাপট সংগে বৃষ্টি। এমনিতেই লকডাউনে রাস্তাঘাটে তেমন লোকজন না থাকলেও যারা বেড়িয়েছিল কাজে কর্মে তারাও ঝড় আসার আগে নিরাপদ আশ্রয়ে চলে যাওয়ায় রাস্তাঘাট রায় জনশুন্য ছিল।
এই কাল বৈশাখী ঝড়ে এখনও পর্যন্ত কোন ক্ষয়ক্ষতির খবর প্রশাসনিক মহলের কাছে এসে পৌছয়নি  বলে জানা গেছে। তবে অসমর্থিত সুত্রে জানা গেছে জেলার বেশ কিছু এলাকায় ঝড়ে দাপটে মাটির কুড়ে ঘর ভেংগে পড়েছে। বেশ কিছু এলাকায় গাছগাছালি ভেংগে বিদ্যুতের  তার ছিড়ে যাওয়ায় সেই সব এলাকা বিদ্যুৎ হীন হয়ে পড়েছে।

বৈশাখ মাস শুরু হতে না হতেই এই নিয়ে বেশ কয়েকবার হাল্কা ও ভারী কাল বৈশাখী তার ঝাপটায় কাপিয়ে গেল দক্ষিন দিনাজপুর জেলাকে। যারফলে মুলত অনান্যবার বৈশাখমাসে যে অস্বাভাবিক গরমের ফলে মানুষকে হাসফাস করতে হয় এবছর মে মাসের প্রথম পর্যন্ত তেমন গরম এই জেলায় এখনও পড়েনি। অথচ করোনা সক্রমনের জীবানু  নাকি এপ্রিল ও মে মাসের গরমেই কাহিল হয়ে পড়বে বলে বিশেষজ্ঞরা আশা প্রকাশ করেছিল। এবার কিন্ত তার উল্টোটা হওয়ায় অনেকেই করোনার দাপট আরও অনেকদিন চলার আশংকাও কোন কোন মহল থেকে করা হচ্ছে। যদিও দক্ষিন দিনাজপুর জেলা এখনও পর্যন্ত গ্রীন জোনেই আছে।

No comments