Breaking News

সাধারণ মানুষকে সচেতন করতে বিশেষ উদ্যোগ নিল বাঁকুড়া সদর ট্রাফিক পুলিশ

জয়জীবন গোস্বামী, নিউজ অনলাইন,বাঁকুড়া : 
এই মুহূর্তে গোটা বিশ্বের আতঙ্কের আরেক নাম নোবেল করোনাভাইরাস । ভাইরাস সংক্রমণ প্রতিরোধের জন্য দেশজুড়ে চলছে লকডাউন ।  ভাইরাস সংক্রমণ প্রতিরোধের একমাত্র উপায় জমায়েত না করা দূরত্ব বজায় রাখা । রাজ্য সরকার সাধারণ মানুষকে সচেতন করতে বারবার প্রচার চালিয়ে যাচ্ছেন কিন্তু তারপরেও একশ্রেণীর সবজান্তা মানুষ বাড়ির বাইরে বেরিয়ে আসছেন । করোনাভাইরাস কতটা মারাত্মক আমেরিকা ইতালির ছবিটা স্পষ্ট করে দিয়েছে । কিন্তু তারপরও সাধারণ মানুষজন বাড়ির বাইরে বেরিয়ে আসছেন । 
এবার সেই সমস্ত  সাধারণ মানুষদের সচেতন করতে বিশেষ উদ্যোগ নিল বাঁকুড়া সদর  ট্রাফিক পুলিশ । এদিন বাঁকুড়া শহরের মাচানতলা মোড় সংলগ্নএলাকায় যে সমস্ত সাধারণ মানুষ সরকারি নির্দেশিকাকে অমান্য করে বাড়ির বাইরে বেরিয়ে আসছেন  তাদের বাঁকুড়া সদর ট্রাফিক পুলিশের পক্ষ থেকে রাস্তায় দাঁড় করিয়ে একদিকে বাইকে স্টিকার চিটিয়ে দেওয়া হচ্ছে এবং  স্যানিটাইজার দিয়ে সকলের হাত সাফাই করে গোলাপ ফুল ও হাতে পুলিশের তরফে তুলে দেওয়া হচ্ছে মাস্ক । স্টিকার লেখা রয়েছে বাড়িতে থাকুন সুস্থ থাকুন । অর্থাৎ এক প্রকার বাইরে না বেরোবার সচেতন বার্তা দেওয়া হচ্ছে পুলিশের তরফে। এর ফলে সাধারণ মানুষের আগামী সচেতনতা ফিরে কিনা সেটাই দেখার বিষয়। 

এক সদর ট্রাফিক পুলিশের এক আধিকারিক গৌতম সেন বলেন বলেন ,  এটা আমাদের প্রতিনিয়ত প্রয়াস চলছে চলছে সাধারণ মানুষকে সচেতন করতে । এর ফলে সাধারণ মানুষ কিছুটা হলেও সচেতন হবেন বলে আশাবাদী তিনি। 

মনোরঞ্জন পাল নামে এক ব্যক্তি বলেন , পুলিশের এই উদ্যোগ অত্যন্ত প্রশংসনীয় এর ফলে সাধারণ মানুষ অনেকটাই সচেতন হবেন ।


No comments