গৌরনাথ চক্রবর্ত্তী,পূর্ব বর্ধমান: নজরুল জন্মজয়ন্তী উপলক্ষ্যে আজ ১১ই জৈষ্ঠ্য রবিবার পূর্ব বর্ধমানের  কাটোয়া ১নং ব্লকের শ্রীখন্ড মুসলিম অবৈতনিক প্রাথমিক বিদ্যালয়ের শিশু সংসদ ও ছাত্র ছাত্রীদের উদ্যোগে আয়োজিত হলো একটি অনুষ্ঠান। গ্রীষ্মকালীন ছুটি ও রবিবার থাকা সত্ত্বেও এদিন ছাত্র ছাত্রীদের উপস্থিতি ও অংশগ্রহণ ছিল চোখে পড়ার মতো।
বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা সেলিনা বেগম   কাজী নজরুল ইসলামের প্রতিকৃতি তে মাল্যদানের মাধ্যমে অনুষ্ঠানের সুচনা করেন।এরপর উপস্থিত ছাত্রছাত্রীরা ও শিক্ষকরা পুষ্পার্ঘ্য অর্পণ করে। শিক্ষক কাজল গোস্বামী কাজী নজরুল ইসলামের কর্মজীবন ও আজকের দিনের প্রাসঙ্গিকতা সম্পর্কে বিস্তারিত তথ্য তুলে বক্তব্য রাখেন। ছাত্র ছাত্রীদের আবৃত্তি,নাচ গানে মুখরিত হয়ে ওঠে বিদ্যালয় প্রাঙ্গন।সেই সঙ্গে মে জন্মমাসে যে সকল শিক্ষার্থীদের জন্মদিন তাদের জন্মদিনের শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠান পলিত হয়। শিক্ষক হীরক বিশ্বাস ওশিক্ষিকা সেলিনা বেগম শিশুদের মাথায় জন্মদিনের টুপি পড়িয়ে দেন ও কেক উপহার দেওয়া হয়।শিশুদের করতালি ও সঙ্গীতের তালে অনুষ্ঠানটি আলাদা মাত্রা পায়। কাজী নজরুল ইসলামের "কারার ঐ লৌহ কপাট "- গানের মধ্যে দিয়ে আজকের অনুষ্ঠানের সমাপ্তি ঘটে। প্রধান শিক্ষিকা সেলিনা বেগম বলেন প্রতিবছরের মতো এবারও আমরা নজরুল জয়ন্তী উদযাপন করলাম। শিক্ষক হীরক বিশ্বাস বলেন নজরুল ইসলাম যে সম্প্রতির বার্তা সমাজকে তার কর্ম ও লেখনীর মাধ্যমে দিয়েছেন তা শিশুমনে এলাকার মানুষকে জানানোর জন্য আমাদের এই অনুষ্ঠান।।

0 comments:

Post a Comment

দত্তপুকুরের কদম্বগাছি থেকে ৬টি তাজা বোমা উদ্ধার করল পুলিশ

নিউজ অনলাইন : ভোট পরবর্তী অশান্তির মধ্যেই এবার উত্তর ২৪ পরগনার  দত্তপুকুর  কদম্বগাছির গোয়াখালি এলাকা থেকে ছয়টি তাজা বোমা উদ্ধার করল পুলি...

 
Top