Recent comments

ads header

Breaking News

এবার করোনা রোগীদের চিকিৎসার জন্য দরজা খুলে দিল শান্তিনিকেতনের সেবা নিকেতন নার্সিং হোম

অভিজিৎ ঘোষ, শান্তিনিকেতন, ২৭ এপ্রিল: করোনার দ্বিতীয় ঢেউয়ে আবার বেসামাল গোটা বিশ্ব। দিনের পর দিন হুহু করে এরাজ্যে করোনার সংক্রমণ বেড়ে চলেছে। এমন পরিস্থিতিতে করোনার চিকিৎসা ব্যবস্থা যাতে আরও সুদৃঢ় হয় সেজন্য একটি অভূতপূর্ব পদক্ষেপ নিল "শান্তিনিকেতন সেবানিকেতন" কর্তৃপক্ষ। বীরভূম জেলার বোলপুরের সিয়ানে রয়েছে "শান্তিনিকেতন সেবানিকেতন" নার্সিংহোমেটি। এই চিকিৎসালয়ের একটি ভবনে এবার থেকে শুধুমাত্র কোভিড রোগীদের চিকিৎসা হবে। যেখানে বিভিন্ন জায়গায় কোভিড রোগীদের চিকিৎসা পেতে হয়রানির অভিযোগ উঠছে, সেখানে এই স্বাস্থ্যকেন্দ্রের এমন সিদ্ধান্ত যথেষ্টই প্রশংসনীয় তা বলাইবাহুল্য। 
নার্সিংহোম সূত্রে জানা গিয়েছে, "শান্তিনিকেতন সেবানিকেতন" স্বাস্থ্যকেন্দ্রটিতে সমস্ত ধরনের চিকিৎসার সুবিধা রয়েছে। ফলে যেকোন পরিস্থিতিতে রোগীরা সুচিকিৎসা পাবেন বলেই দাবি করছেন নার্সিংহোম কর্তৃপক্ষ।
এবিষয়ে সংস্থার কর্ণধার মলয় পীট বলেন, নার্সিংহোমের মূল ভবনটি ২৯ শে এপ্রিল থেকে সম্পূর্ণভাবে কোভিড রোগীদের চিকিৎসার জন্য ব্যবহৃত হবে। মিলবে অত্যাধুনিক চিকিৎসা পরিষেবা। কোভিড পরিস্থিতির কথা মাথায় রেখে "শান্তিনিকেতন সেবানিকেতন" সাময়িকভাবে আপাতত কোভিড চিকিৎসার জন্য প্রস্তুত। আমরা সবসময় ব্যবসায়িক স্বার্থের ঊর্ধ্বে উঠে জরুরি পরিস্থিতিতে মানুষের পাশে থাকার চেষ্টা করেছি। আগামীদিনেও আমরা মানুষের সাথে থাকবো।

No comments