Breaking News

সম্মুখ সমরে আশাকর্মীদের 'বীরাঙ্গনা' সম্মান

প্রসূন বন্দ্যোপাধ্যায়, নিউজ অনলাইন: 
করোনার অতিমারির দাপটে বিশ্ব আজ দিশেহারা। দেশে দেশে মৃত‍্যুমিছিল। বিপর্যস্ত মানব সভ‍্যতা। অজানা  শত্রু মারন ভাইরাসের সাথে জীবন-যুদ্ধে ভীত আতঙ্কিত মানুষ আজ ঘরবন্দী। যে লড়াইয়ের অন‍্যতম হাতিয়ার লকডাউন।
 ঠিক সেই সময় পাড়ায় পাড়ায়, মানুষের ঘরে ঘরে নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে জনস্বাস্থ্য পরিষেবায় সম্মুখ সমরে আশাকর্মীর মহিলারা। প্রসুতি থেকে নবজাতকদের দীর্ঘমেয়াদি দেখভাল ও সরকারি পরিষেবার আওতায় আনার  বিষয়তো ছিলই ,এর সাথে যোগ হয়েছে করোনার মত মহামারী প্রতিরোধে এক অসম লড়াই। 
  প্রতিটি বাড়িতে পৌঁছে প্রতেকটি মানুষের খোঁজখবর নেওয়া থেকে তাঁদের শারীরিক অবস্থার হালহকিকৎ বুঝে নিয়ে এলাকার সরকারি স্বাস্থ্যকেন্দ্রে পাঠানো, পরীক্ষা-নীরিক্ষা সহ চিকিৎসার বিস্তারিত তথ‍্য দিনক্ষণ ইত্যাদি নানা বিষয়ে দিনরাত এক করে আশাকর্মীরা খেটে চলেছেন খুবই স্বল্প মাসমাহিনার বিনিময়ে।
  পূর্ব মেদিনীপুর জেলার কোলাঘাট রাধামাধব মন্দিরে আজ কোলাঘাট এলাকার বড়িশা, বাড়বড়িশা , কোলা ,সাহাপুর সহ পনেরোটি গ্রামের পঞ্চাশজন আশাকর্মীদের সংকেত ক্লাবের পক্ষ হতে 'বীরাঙ্গনা' সম্মানে সম্মানিত করা হল। চন্দনের ফোঁটা, ফুলের মালা পরিয়ে শরীরে নতুন শাড়ি জড়িয়ে, শঙ্খ ও উলুধ্বনির মাধ‍্যমে  প্রত্যেকের হাতে স্মারক তুলে দেওয়া হয়।আগামীদিনে আরো দেড়শজনকে ক্লাবের পক্ষ থেকে এই সম্মান দেওয়া হবে বলে জানান,ক্লাবের অন্যতম সদস্য অসীম দাস।

No comments