Breaking News

দল বিরোধী কাজের জন্য দল থেকে দুই স্থানীয় নেতাকে দল থেকে সাময়িক বহিস্কার করল দক্ষিণ দিনাজপুর জেলা বিজেপি

শিব শঙ্কর চ্যাটার্জি, নিউজ অনলাইন:  দল বিরোধী কাজের জন্য দলের ক্ষমতাশালী দুই কর্মীকে সাময়িক ভাবে দলের সমস্ত কার্যক্রম থেকে সরিয়ে দিল দক্ষিন দিনাজপুর জেলা বিজেপি।  আজ বালুরঘাটের জেলা বিজেপি দপ্তরে রাজ্য সম্পাদক সায়ন্তন বসুর উপস্থিতিতে চলা এক জরুরি বৈঠকে দলের গংগারামপুরের নেতা সনাতন কর্মকার ও কুশুমন্ডির দলিয় নেতা তথা এলাকার দলের উপপ্রধানের স্বামী গৌতম গৌস্বামীকে দলের সব রকম কার্যক্রম থেকে সরিয়ে দেওয়া হয় বলে জানিয়েছেন জেলা বিজেপির সভাপতি বিনয় বর্মন। জেলা সভাপতির আরও অভিযোগ গতকাল গংগারামপুরে তাদের দলের কর্মী সনাতন কর্মকার সেখানকার পার্টি অফিসে তার দলবল নিয়ে চড়াও হয়। এমনকি তিনি তার দলবল নিয়ে একই কায়দায় বালুরঘাটে এসে জেলার প্রধান কার্যালয়ে চড়াও হয়েছিলেন। সেসময় অফিসে তেমন কোন কাজ না থাকায় আমরা কেউ ছিলাম না।  কিন্তু তিনি কাউকে কিছু না বলে এভাবে দুই অফিসে চড়াও হওয়ার ব্যাপারটি দল ভালমত নেয় নি। তাই রাজ্য কমিটির নির্দেশে তাকে সরিয়ে দেওয়া হলো। পাশাপাশি গৌতম গোস্বামীকে এর আগের দলের সভাপতি দল বিরোধী কাজের জন্য শোকজ করেছিলেন।  তার দেওয়া শোকজের জবাব দল সন্তুষ্ট না হওয়ায় তাকেও আজ দলের যাবতীয় কাজ থেকে বসিয়ে দেওয়া হলো বলে তিনি জানান।

এদিকে এই ঘটনায় দুই বিজেপি নেতাই তাদের বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করেছে। তাদের অভিযোগ দলের ভেতর এখন পুরনো কর্মীদের কোনঠাসা করে রাখার চেষ্টা চলছে। যা এলাকার দলের কর্মীরা মেনে নিতে পারছে না। তাই তারাই জেলা নেতৃত্বের বিরুদ্ধে ক্ষোভ দেখাচ্ছে। এরসাথে তাদের কোন যোগাযোগ নেই।

অপরদিকে জেলা বিজেপিতে প্রাক্তন জেলা সভাপতির খোলামেলা হাওয়া নতুন সভাপতির আমলে নেই বলে জেলা বিজেপি দলের অনেক সদস্যই আক্ষেপের সংগে জানিয়েছে। ফলে দলের ভেতর ক্রমশই গোষ্টী দ্বন্দ মাথা চাড়া দিয়ে উঠেছে। যা আগামী বিধানসভা ভোটে দলকে বেশ ভালই বেগ দিতে পারে বলেই তারা মনে করছে।

No comments