Recent comments

ads header

Breaking News

গ্রাহকের অজান্তে ফাঁকা হয়ে যাচ্ছে ব্যাংক একাউন্ট, সেই চক্রের এক মাথাকে গ্রেফতার করলো বিধান নগর সাইবার ক্রাইম থানার পুলিশ

সৌভিক সরকার, নিউজ অনলাইন: 
সল্টলেকের বেসরকারি ব্যাংকের গ্রাহকের এস এম এস ও মেল আইডি চেঞ্জ করে এক গ্রাহকের ব্যাংক একাউন্ট থেকে প্রায় তিন কোটি টাকা প্রতারণার অভিযোগ গ্রেফতার এক।অভিযুক্তের নাম সমীরণ সাহা (খরদহ)।ইনি এন্টিক জিনিস এর ব্যবসা।আজ ধৃতকে বিধান নগর মহকুমা আদালতে তোলা হবে।পুলিশ এর অনুমান এই ঘটনায় ব্যাংকের কেউ জড়িত আছে না হলে কি করে এই তথ্য পেয়ে গেল।তার খোঁজ চালাচ্ছে পুলিশ।

পুলিশ সূত্রে খবর,৩০/৭/২০২০ তারিখে সল্টলেকের সেক্টর ফাইভের বেসরকারি ব্যাংকের রিজিওনাল ম্যানেজার (আই সি আই সি ব্যাংক)
থানায় অভিযোগ করে যে তার বাগুইআটি এলাকায় ব্রাঞ্চ থেকে এক গ্রাহকের একাউন্ট থেকে প্রায় তিন কোটি টাকা বিভিন্ন একাউন্টে ট্রান্সফার হয়।সেই মতো পুলিশ তদন্তে নামে।এর পর বিধান নগর সাইবার ক্রাইম থানা তদন্ত শুরু করে।তদন্তে নেমে পুলিশ খরদহ এর বাসিন্দা সমীরণ সাহাকে গ্রেফতার করে।
জিজ্ঞাসাবাদে পুলিশ জানতে পারে যে ,অভিযুক্ত সমীরণ কোনো ভাবে ওই ব্যাংকের গ্রাহকদের ডিটেলস সংগ্রহ করে।এর পর ব্যাংকে গ্রাহক পরিচয় দিয়ে সমস্ত তথ্য দিয়ে জানায় কোনো কারণে তার ব্যাংকের এস এম এস এলার্ট নাম্বার ও মেল আইডি চেঞ্জ করতে হবে।সেই মতো চেঞ্জ হয়ে যায়।এর পর একটি app ডাউনলোড করে (আই মোবাইল app)।সেখান থেকে ওই গ্রাহকের একাউন্ট থেকে বিভিন্ন একাউন্টে টাকা ট্রান্সফার করে নেয়।এই ভাবেই সে প্রতারণা করতো।যেহেতু এস এম এস এলার্ট নাম্বার চেঞ্জ হয়ে যেত সেই কারণে গ্রাহক কিছুই জানতে পারতো না।

এখানেই প্রশ্ন এই অভিযুক্ত কি ভাবে ব্যাংকের গ্রাহকের ডিটেলস পেয়ে যেত তবে কি এই সব কিছুর পিছনে ব্যাংকের কেউ জড়িত আছে ? সেই বিষয় তদন্ত করে দেখছে তদন্তকারি পুলিশ কর্তারা।আজ ধৃতকে বিধান নগর কোর্টে তুলে নিজেদের হেফাজতে চাইবে।এবং বাকি আর কারা জড়িত আছে সেই বিষয়ে তদন্ত করে দেখা হবে।

No comments