Recent comments

ads header

Breaking News

দক্ষিণ দিনাজপুরে কোয়ারেন্টাইন সেন্টারের ছাদ থেকে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করল এক করোনা আক্রান্ত রোগী

শিব শঙ্কর চ্যাটার্জি, নিউজ অনলাইন:  কোয়ারেন্টাইন সেন্টারের ছাদ থেকে ঝাঁপ দিয়ে করোনা পজিটিভ রোগীর মৃত্যুর ঘটনায় চাঞ্চল্য ছড়ালো দক্ষিন দিনাজপুর জেলায়। পাশাপাশি এই ঘটনায় জেলায় করোনা নিয়ে স্বাস্থ্য পরিষেবার অবস্থার দিকে আঙ্গুল তুলেছেন মৃতের  পরিবার। শনিবার সকালে  ঘটনাটি ঘটেছে দক্ষিণ দিনাজপুর জেলার বংশিহারি ব্লকের বুনিয়াদপুর আইটিআই কলেজে। স্বাস্থ্য দপ্তর সূত্রে খবর মৃত রোগীর নাম অজিত মাহাতো (৪৪)। স্থানীয় ব্রজবল্লভপুর পঞ্চায়েতের ভাইওর গ্রামের বাসিন্দা। যদি ওএই ঘটনায় কোয়ারেন্টাইন সেন্টারের অব্যবস্থার দিকে আঙুল তুলেছেন মৃতের পরিবারের সদস্যরা। 

জানা গেছে, স্ত্রী সহ ২ সন্তান নিয়ে সংসার অজিতবাবুর। গত ৩রা আগস্ট নিজের সোয়াব টেস্ট করেছিলেন তিনি। ৫ তারিখে রিপোর্ট এলে তার করোনা পজিটিভ ধরা পড়ে। যার পরেই ৬ তারিখ বুনিয়াদপুরের রশিদপুর আইটিআই কলেজের কোয়ারেন্টাইন সেন্টারে তাকে ভর্তি করা হয়েছিল। এদিন সকালে ওই সেন্টারে দাদাকে দেখতে এসে এমন দুর্ঘটনার প্রত্যক্ষ করেন ভাই সুশান্ত মাহাতো। সেন্টারের কাছে জঙ্গলের মধ্যে আহত অবস্থায় পড়ে থাকতে দেখেন দাদাকে। যার পরে তড়িঘড়ি তাকে পরিষ্কার জায়গায় এনে স্বাস্থ্য আধিকারিকদের খবর দেন পেশায় সিভিক কর্মী সুশান্ত মাহাতো। চিকিৎসক পৌঁছলে তাকে মৃত বলে ঘোষণা করা হয়। এই ঘটনায় কোয়ারেন্টাইন সেন্টারের সকলের মধ্যে চাঞ্চল্য ছড়িয়ে পড়ে।

তবে মৃতের ভাই সুশান্ত মাহাতো র ঘনিষ্ট মহল সুত্রে জানাগেছে, কোয়ারেন্টাইন সেন্টারে ভাইকে দেখতে এসে তার কাছে পরিষেবা নিয়ে অব্যস্থার কথা শুনেছেন সুশান্ত। তাদের আরও অভিযোগ তবে কি কারনে এমন ঘটনা ঘটলো তা স্পষ্ট নয়। ঘটনা তদন্ত হওয়া জরুরি।

ঘটনা নিয়ে ডেপুটি ম্যাজিস্ট্রেট মনোতোষ মন্ডল জানিয়েছেন, দুর্ভাগ্যজনকভাবে এমন মৃত্যুর ঘটনা ঘটেছে। তিনি পরিবারের সঙ্গে কথা বলে জানতে পেরেছেন স্ত্রী সহ দুই সন্তান নিয়ে সংসার অজিত মাহাতোর। করোনা পজিটিভ জেনে মানসিকভাবে ভেঙে পড়েছিলেন তিনি। তবে তাদের তরফে যথাসাধ্য চেষ্টা করা হচ্ছে। রোগীদের যাতে কোন অসুবিধা না হয় সেদিকে খেয়াল রাখছেন তারা।

No comments