Breaking News

আত্রেয়ী খাড়ির জল ঢুকে প্লাবিত হলো বালুরঘাটের এ কে গোপালন কলোনি এলাকা

শিব শঙ্কর চ্যাটার্জি, নিউজ অনলাইন, বালুরঘাট: আত্রেয়ী খাড়ির জল ঢুকে প্লাবিত হলো বালুরঘাটের একে গোপালন কলোনি এলাকা। মঙ্গলবার হঠাৎ করে বাসিন্দাদের বাড়িতে জল ঢুকে পড়ায় সকলেই তড়িঘড়ি এলাকা ছেড়ে উঁচু জায়গায় আশ্রয় নিয়েছেন। কেউ সাঁতার কেটে আবার কেউ ভেলা বানিয়ে দরকারি সব জিনিসপত্র বাড়ি থেকে বাইরে বের করে আনেন। এমন ঘটনায় এলাকার কাউন্সিলর বর্ণীলা সরকারকে দুষছেন এলাকার বাসিন্দারা। 

 বালুরঘাট পুরসভার ১০ নম্বর ওয়ার্ডের একে গোপালন কলোনি এলাকায় আত্রেয়ী খাড়ির ধারে প্রায় ২০ থেকে ২৫ টি পরিবারের বসবাস। বাসিন্দাদের অভিযোগ, দীর্ঘদিন ধরে ওই এলাকায় একটি যোগাযোগের তৈরি করতে পারেনি কাউন্সিলররা। পৌরসভা কর্তৃপক্ষ বিষয়টি নিয়ে উদাসীন মনোভাব দেখিয়েছেন বারংবার। আর যার কারণেই নদীতে জল বাড়লেই প্রতিবছর নীচু এলাকা দিয়ে জল ঢুকে পড়ে বাসিন্দাদের বাড়িতে। মঙ্গলবারও ওই একই ঘটনার সম্মুখীন হয়েছেন বাসিন্দারা। প্রত্যেকের বাড়িতে জল ঢুকে পড়ায় দরকারি সব জিনিসপত্র নষ্ট হতে বসেছে। উপায় না পেয়ে কেউ সাঁতরে আবার কেউ ভেলা বানিয়ে প্রয়োজনীয় সামগ্রী নিয়ে বাড়িঘর ছেড়ে উঁচু স্থানে উঠে আসছেন। 

এলাকার বাসিন্দা সন্তোষ দাস, গণেশ সাহারা জানিয়েছেন, রাস্তা তৈরি বিষয়ে একাধিকবার পুরসভা থেকে কাউন্সিলরকে বলার পরেও তারা কোনো গুরুত্ব দেননি। যার কারণে প্রতি বছর চরম সংকটের মুখে পড়তে হয় বাসিন্দাদের। এবারেও খাড়ির জল ঢুকে এলাকা প্লাবিত হয়েছে।

No comments