Breaking News

১৫ই জুলাই থেকে কাঁচরাপাড়ায় বদলে যাচ্ছে দোকান-বাজার খোলার সময়সূচী

নিউজ অনলাইন: সারা দেশ সহ পশ্চিমবঙ্গে প্রত্যেকদিনই করোনার প্রকোপ বেড়েই চলেছে। সেই প্রকোপকে বাগে আনতে রাজ্যের বিভিন্ন জায়গায় কন্টেনমেন্ট জোন ভাগ করে পুনরায় কড়া লকডাউন ঘোষণা করা হয়েছে রাজ্য সরকারের তরফ থেকে। 
উত্তর ২৪ পরগনার কাঁচরাপাড়া পুরসভার অন্তর্গত এলাকায় এখনো সেইভাবে করোনার প্রকোপ সেইভাবে পড়েনি। সেই কারণে পুনরায় ঘোষণা করা লকডাউন লিস্টে আপাতত কাঁচরাপাড়া পুরসভার কোনো জায়গা নেই। তবুও যেভাবে সাধারণ মানুষ প্রত্যেকদিন রাস্তায় বাজারঘাটে ভিড় জমাচ্ছে, তার থেকে যাতে ভবিষ্যতে কাঁচরাপাড়া পুর এলাকা কন্টেনমেন্ট জোনের আওতায় না চলে আসে, সেই কারণে ১৩ই জুলাই কাঁচরাপাড়া পুরসভা, কাঁচরাপাড়া ব্যাবসায়ী সমিতি এবং বীজপুর থানার এক যৌথ আলোচনা সভায় আগামী ১৫ই জুলাই থেকে ৩১শে জুলাই পর্যন্ত কাঁচরাপাড়া পুর এলাকায় দোকানপাট খোলার উপর নতুন নিয়ম কার্যকরী করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। নতুন নিয়ম অনুযায়ী আগামী ১৫ই জুলাই থেকে ৩১শে জুলাই পর্যন্ত নিম্নলিখিত নিয়ম বলবৎ করা হবে।
১) সবজি, মাছ, মাংস, ডিম, মুদিখানা, ফল ইত্যাদি নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দোকান সকাল ৬টা থেকে সকাল ১১টা পর্যন্ত খোলা থাকবে।
২) নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি নয় এমন ব্যাবসায়িক প্রতিষ্ঠান(শপিং মল সহ) সকাল ৮টা থেকে সন্ধ্যে ৬টা পর্যন্ত খোলা থাকবে।
৩) চশমা, দুধ, প্যাথলজি ক্লিনিক সহ ওষুধের দোকান, সাইকেল ও মোটর পার্টস রিপেয়ারিং দোকান খোলা থাকবে পূর্বের সময় সূচি অনুযায়ী।
এছাড়াও রাস্তায় বেরোলে এবং ক্রেতা বিক্রেতা উভয়কেই মাস্ক পরা বাধ্যতামূলক, এবং সকলকে সামাজিক দূরত্ব মেনে চলতে হবে, অন্যথায় প্রশাসন আইনানুগভাবে ব্যাবস্থা গ্রহণ করবে।
এছাড়াও টোটো ও অটো চলাচল সন্ধ্যে ৬টার পর সম্পুর্ন ভাবে বন্ধ থাকবে।

No comments