Breaking News

জামালপুর পঞ্চায়েত সমিতির উদ্যোগে আয়োজিত হল রক্তদান শিবির

কল্যাণ দত্ত, নিউজ অনলাইন: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপ্রেরণায় ,পূর্ব বর্ধমান জেলার,  জামালপুর পঞ্চায়েত সমিতির উদ্যোগে ও জামালপুর পঞ্চায়েত সমিতির সভাপতি মেহমুদ খানের পরিচালনায় ৭দিন ব্যাপী মহিলাদের জন্যে একটি রক্তদান শিবিরের আয়োজন করা হয়েছিল  । উক্ত রক্তদান শিবিরের আজ পঞ্চম  দিন পূর্ণ হলো স্বাস্থ্য বিধি মেনে । এদিন প্রায়  ৫৩ জন মহিলা  রক্তদাতা  তাদের অমূল্য রক্ত দান করেছেন । 
যেখানে সাম্প্রদায়িক অশুভ শক্তি প্রতিনিয়ত মাথাচাড়া দিয়ে উঠছে সেই  জায়গায় রক্তদান শিবিরে  ধর্ম বর্ণ নির্বিশেষে বাড়ির মহিলারা স্বেচ্ছায় রক্তদান করছেন এবং বুঝিয়ে দিচ্ছেন মানুষ মানুষের জন্য। এমনটাই জানান রক্তদান শিবিরের উদ্যোক্তা থেকে আগত উৎসাহী  রক্তদাতারা। 
রক্তদান শিবির এর প্রধান উদ্যোক্তা তথা জামালপুর পঞ্চায়েত সমিতির সভাপতি মেহেমুদ খান বলেন ব্লাড ব্যাংক গুলিতে রক্তের অভাব দূর করতে এবং বাড়ির মহিলারা সাধারনত সব সময় রক্তদান করার সুযোগ পান না তাই শুধুমাত্র মহিলাদের উদ্যেশ্যেই রক্তদান শিবিরের আয়োজন এবং আজ ডক্টর বিধানচন্দ্র রায়ের জন্মদিন এবং মৃত্যু দিন, তাই ওনার নামেই আজকের রক্তদান শিবির উৎসর্গ করা হলো  । অপরদিকে জামালপুর পঞ্চায়েত সমিতির পূর্ত কর্মদক্ষ ভূতনাথ মালিক বলেন " বহু উৎসাহী মহিলা আসছেন স্বেচ্ছায় রক্ত দিতে, আসা করবো আগামী দিনেও এইভাবেই সকলের সহযোগিতা পাবো " ।

No comments