Breaking News

রাস্তা সংস্কারের দাবিতে রাস্তার উপর ধানের চারা পুঁতে বিক্ষোভ দেখালো গ্রামবাসীরা

শিব শঙ্কর চ্যাটার্জি, নিউজ অনলাইন: বেহাল রাস্তা সংস্কারের দাবীতে জল জমা রাস্তায় ধান গাছ পুতে  বিক্ষোভ এলাকার বাসিন্দাদের।আজ এই ঘটনা টি ঘটেছে দক্ষিন দিনাজপুর জেলার তপন ব্লকের ৪নং হরসুরা গ্রাম পঞ্চায়েতের সুহরি গ্রামে। 

দীর্ঘ কয়েক বছর ধরে তপনের হরসুরা গ্রাম পঞ্চায়েতের আদিসাই গ্রাম থেকে  এই সুহরি গ্রাম পর্যন্ত গেছে। এই রাস্তার উপর নির্ভরশীল দুইটি গ্রামের হাজারের উপর বাসিন্দারা। সুরহি গ্রাম থেকে হাইস্কুলের দুরত্ব প্রায় দেড় কিলোমিটার। স্কুল ছাড়াও নিত্য প্রয়োজনে এলাকার বাসিন্দাদের এই রাস্তায় যাতায়াত করে থাকতে। অথচ বার বার বলা সত্বেও হাল ফেরে না রাস্তার।রাস্তায়   জল কাদা জমে থাকায় বাসিন্দাদের ক্ষোভ  আজ চরমে পৌঁছায়। এরপরেই আজ এলাকার  ক্ষুদ্ধ বাসিন্দারা প্রতিবাদ জানাতে  জল কাদায় ভরা বেহাল রাস্তায় ধান গাছ লাগিয়ে বিক্ষোভ দেখাতে বাধ্য হয় তারা।

স্থানীয়দের অভিযোগ বছরের পর বছর ধরে এই রাস্তাটি বেহাল। প্রশাসনকে বার বার জানিয়েও সংশ্লিষ্ট রাস্তাটি পাকা করা হয়নি বলে বাসিন্দাদের অভিযোগ। তাদের আরও অভিযোগ প্রশাসনের নিকট জানানো সত্বেও  কোন কাজ না হওয়ায় বর্ষার জলে নানান সমস্যার সম্মুখীন হচ্ছে তারা । এলাকার স্কুল কলেজের ছাত্র ছাত্রী , ব্যবসায়ী , চাকরিজীবী এমন কি অসুস্থ মানুষ সকলেই খারাপ রাস্তার জন্য দুর্ভোগে পড়ছেন । এদিকে টানা কয়েকদিন বৃষ্টি হতেই রাস্তা বেহাল হয়ে উঠলে  ক্ষুব্দ বাসিন্দারা আজ বেহাল রাস্তায় ধানের গাছ লাগিয়ে বিক্ষোভ দেখান। বাসিন্দারা দ্রুত রাস্তা সারাই করা না হলে আরও বৃহত্তর আন্দোলনে নামার হুমকি দিয়েছেন তারা।

No comments