Breaking News

ঠাকুরবাড়ি থেকে মতুয়াদের বাড়ি ফেরা নিয়ে তৃণমূল-বিজেপি তরজা


সৌভিক সরকার, নিউজ অনলাইন: 
বারণী মেলায় এসে উত্তর 24 পরগনার ঠাকুরনগর ঠাকুরবাড়িতে লকডাউনে আটকে ছিল বিভিন্ন রাজ্যের মানুষ। শনিবার সকালে তিনটে বাসে করে মোট ৬৩ জনকে  ফেরানো হলো রাজস্থানের। কে তাদের ফেরাতে উদ্যোগী হয়েছে তা নিয়ে ইতিমধ্যে বিজেপি তৃণমূলের তরজা শুরু হয়েছে। এদিন তাদের গাড়িতে তুলে দেওয়ার সময় উপস্থিত ছিলেন গাইঘাটা পুলিশ প্রশাসন ও বনগাঁ লোকসভার বিজেপি সাংসদ শান্তনু ঠাকুর। 
এদিন শান্তনু ঠাকুর দাবি করেন, লক ডাউনের মধ্যে রাজস্থান থেকে আশা ৬৩ জন মতুয়া ভক্তরা ঠাকুরবাড়িতে আটকে ছিল। বারবার রাজ্য সরকারকে জানালেও রাজ্য সরকার তাদের বাড়ি ফেরানো বা খাওয়া-দাওয়ার কোনো ব্যবস্থা করেনি। দু'মাস পর্যন্ত আমি এদের বসে খাইয়েছি। পরবর্তীতে রাজস্থান সরকারকে ঠাকুরবাড়িতে আটকে থাকা মতুয়াদের বাড়ি ফেরানোর জন্য বারবার অনুরোধ করেন তিনি। তাঁর অনুরোধে সাড়া দিয়ে রাজস্থান সরকার মতুয়াদের বাড়ি ফেরাতে  উদ্যোগী হয়েছেন। মূলত রাজস্থান সরকারের জন্যই দু'মাস পরে ঘরে ফিরতে চলেছে মতুয়া ভক্তরা। 

এই বিষয়ে বনগাঁর প্রাক্তন সাংসদ মমতা ঠাকুর বলেন,  মতুয়া ভক্তরা ঠাকুরবাড়িতে এসেছে ঠাকুরবাড়ি কর্তব্য তাদের খাওয়া-দাওয়ার ব্যবস্থা করা। ঠাকুরবাড়ি থেকে যতটা পেরেছে আমরা তাদের জন্য ব্যবস্থা করেছি। আমরা রাজ্য সরকারকে জানায়নি যে আমরা তাদের খেতে দিতে পারছি না। আজ রাজ্য সরকার বিডিও ও এসডিও এর মাধ্যমে ৬৩ জনকে বাড়ি ফিরাছে। এটা নিয়ে রাজনীতি করা উচিত নয়।


গাইঘাটার ভিডিও বিব্রত বিশ্বাস বলেন, দু'মাস ধরে ঠাকুরবাড়িতে আটকে থাকা ৬৩ জনকে সরকারি নিয়ম অনুসারে মেডিকেল টেস্ট করিয়ে খাবার-দাবার দিয়ে পাঠনো হচ্ছে। 


ঠাকুরবাড়িতে আটকে থাকা মতুয়া ভক্তদের বাড়ি ফেরানো নিয়ে যতই রাজনৈতিক বিতর্ক শুরু হোক না কেন। দু'মাস আটকে থাকার পরে বাড়ির উদ্দেশ্যে রওনা দিতে পেরে খুশি মতুয়া ভক্তরা। 

No comments

সুস্থ হয়ে বাড়ি ফিরল রায়না-২ ব্লকের আলমপুর গ্রামের করোনা আক্রান্ত যুবক

কল্যাণ দত্ত, নিউজ অনলাইন: সুস্থ হয়ে বাড়ি ফিরলো পূর্ব বর্ধমানের দক্ষিণ দামোদর এলাকার রায়না ২ ব্লকের আলমপুর গ্রামের করোনা আক্রান্ত...