Breaking News

দক্ষিণ দিনাজপুর জেলায় একদিনে ৯ জনের করোনা রিপোর্ট পজিটিভ আসায় চিন্তার ভাঁজ প্রশাসনের

শিব শঙ্কর চ্যাটার্জি, নিউজ অনলাইন, বালুরঘাট: গতকাল রাত্রে দক্ষিন দিনাজপুর জেলায়  ৯ জনের করোনা পজিটিভ রিপোর্ট  আসায় নড়ে চড়ে বসলো জেলা স্বাস্থ্য দফতরের পাশাপাশি জেলা প্রশাসন। এই ৯ জনের মধ্যে ৮  জনের বাড়ি হরিরামপুর ব্লকে ও বাকি ১ জন মহিলা,  তার বাড়ি বালুরঘাট ব্লকের সীরহী অঞ্চলের বেলতলি এলাকার চৌরাপাড়া গ্রামে।

জেলা প্রশাসন সুত্রে জানা গেছে গতকাল রাত্রে  মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ থেকে জেলায় ফেরা পারিযায়ী শ্রমিকদের করোনার সোয়াব টেস্টের রিপোর্ট পাওয়ার পর পরেই এই ৯ জনকেই তাদের নিজ নিজ বাড়ি থেকে  কোভিড হাসপাতালে উঠিয়ে নিয়ে আসা হয়েছে। পাশাপাশি আজ তাদের স্বংয় স্পর্শে থাকাদের চিনহিত করে তাদের উঠিয়ে নিয়ে এলাকার বিভিন্ন  সরকারি কয়ারাইন্টাইন সেন্টারে রাখা হয়েছে। 

এদিকে আজ দুপুরে খবর পেয়ে  বালুরঘাট থানার সীরহী এলাকার করোনা আক্রান্ত চৌড়াপাড়া গ্রামে গিয়ে দেখা গেল দমক বিভাগের লোকজন ওই গ্রামটি স্যানিটাইজেশন চালাচ্ছে। একটু আগেই জেলা প্রশাসনের কর্তাব্যাক্তিরা ও স্বাস্থ্য দফতরের কর্মীরা হাজির হয়ে করোনা আক্রান্তের সংয়স্পর্শে থাকা পাভজনকে চিনহিত করে কোয়ারাইন্টাইন সেন্টারে নিয়ে গিয়েছে। গ্রামটি ঢকার মুখে সিভিক পোস্টিং করা হয়েছে যস্তে অচেনা কেউ ওই গ্রামে ঢুকতে না পারে আবার গ্রাম থেকে কেউ বেড়তে না পারে। তবে যতক্ষন ওই গ্রামের বাইরে দাঁড়িয়ে থেকে দেখা গেল স্থানিও গ্রামবাসিরা বিষয়টি জানলেও করোনা নিয়ে তেমন আতংকিত বা সচেতন নয়। কেননা গ্রাম বা গ্রামের বাইরের লোকজন দিব্যি মাস্ক বিহিন ভাবে ঘোড়াফেরা করার পাশাপাশি গ্রামের ভেতর যাতায়াত করছে। যদিও প্রশাসন থেকে গ্রামটির ঢোকার রাস্তাটি নাকি বাশ দিয়ে ঘিরে দেবার ব্যবস্থ্যা করার নির্দেশ দেওয়া হয়েছে তবুও বিকেল সাড়ে চারটে অবদ্ধি তার কোন লক্ষন দেখা যায় নি। দমকল বিভাগের লোকজনদের তাদের কাজ সেরে সিভিকদের সাথে কথা বলে ফিরে যেতে দেখা যায়। 

গ্রাম সুত্রে জানা গেছে ওই গ্রামের বাসিন্দা কল্পনা কিসকু নামে ২৫ বছরের মহিলা আমফানের ঝড়ের আগে ভিন রাজ্য থেকে ফিরে এসেছিল গ্রামে। ভিন রাজ্যে  সে পারিযায়ী শ্রমিকের কাজ করত বলে জানিয়েছে গ্রামবাসিরা। গ্রামে ফেরার পর সে দিব্যি ঘুড়ে বেড়িয়েছে নানা দিকে। যদিও জেলার স্বাস্থ্য কর্মীরা তার সংস্পর্শে আসার জন্য পাচ জনকে তুলে নিয়ে গেছে তবে গ্রামবাসিদের অভিমত সংখ্যাটা আরও বাড়তে বাধ্য। 

এদিকে বর্তমানে দক্ষিণ দিনাজপুরে মোট কোরোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ১৬। যদিও বিষয়টি নিয়ে জেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ মুখে কুলুপ এঁটেছে । অন্যদিকে, আক্রান্ত ১৬ জনের মধ্যে ৭ জন ইতিমধ্যে সুস্থ হয়ে উঠেছেন । কিন্তু ১ জনকে এখনও পর্যন্ত হাসপাতাল থেকে ছুটি দেওয়া হয়নি । দ্রুত তাঁকে ছেড়ে দেওয়া হবে বলে জানা গেছে ।

No comments