Breaking News

প্রশাসনের উদ্যোগে স্যানিটাইজেশন করা হলো দক্ষিন দিনাজপুর জেলা আদালত

শিব শঙ্কর চ্যাটার্জি, নিউজ অনলাইন, বালুরঘাট ১ মে : করোনা সংক্রমণ রুখতে  আজ থেকে  স্যানিটাইজেশন শুরু করা হলো দক্ষিন দিনাজপুর জেলা আদালতে।জেলা প্রশাসনের উদ্যোগে এই  স্যানিটাইজেশন করার উদ্যোগ নেওয়া হয়।  

আগামী ৩ মে অবদ্ধি দেশ জুড়ে জারি রয়েছে লকডাউন।  মহামান্য উচ্চ আদালতের নির্দেশে খুব জরুরি মামলার শুনানী ছাড়া অন্য কোন মামলা শুনানী জেলা আদালতে আপাতত বন্ধ রয়েছে। তাও সেই সব জরুরি মামলা গুলিও চলছে ভি ডিও কনফারেন্সিং এর মধ্যমে।  এছাড়া বিচারাধীন বন্দিদের জেল থেকে আদালতে নিয়ে না এসে তারও শুনানি জেল থেকে ভিডিও কনফারেন্সের মধ্যমে চালিয়ে  আসছে আদালতের ভার প্রাপ্ত বিচারক।

দক্ষিন দিনাজপুর জেলা গ্রীন জোনে থাকার দরুন  ৩ মে লকডাউন উঠে গেলে ও যেতে পারে। আর উঠে গেলে ফের আদালতের কাজকর্ম্ম শুরু হলে ও হতে পারে এই আশংকার থেকেই  আজ থেকে জেলা আদালতের বিভিন্ন কক্ষের পাশাপাশি সমগ্র আদালত চত্বর জীবানু মুক্ত করবার জন্য জেলা প্রশাসনের তরফে  স্যানিটাইজেশন শুরু করা হয়। 

জেলা আদালতের  নাজির চন্দন মৈত্র জানিয়েছেন জেলা আদালতের জজ সাহেব আদালতকে  করোনা সক্রমন মুক্ত রাখবার জন্য আদালতকে স্যানিটাইজেশন করবার জন্য জেলা প্রশাসন ও জেলা স্বাস্থ্য দফতরকে চিঠি লিখে ছিলেন। সেই পরিপ্রেক্ষিতে আজ প্রশাসনের উদ্যোগে আদালতের বিভিন্ন কক্ষ ও আদালত চত্বর স্যানিটাইজেশনের কাজ শুর করা হয়েছে।

No comments