Breaking News

লকডাউনের মধ্যেই দেশ জুড়ে খুলে গেল মদের দোকান

কল্যান দত্ত ও সৌভিক সরকার, নিউজ অনলাইন: আজ বিকেল তিনটের পর রাজ্যের সব জোনে খুলতে চলেছে স্ট্যান্ডঅ্যালোন মদের দোকান। বিভিন্ন জেলার জেলাশাসক ও পুলিশসুপারদের কাছে এই নির্দেশিকা আসার পরই পূর্ব বর্ধমান জেলাশাসক এবং পুলিশ সুপার এক সাংবাদিক বৈঠকে এই নির্দেশের কথা জানিয়ে দেন। 


পূর্ব বর্ধমানের জেলাশাসক বিজয় ভারতী জানিয়েছেন, বিকেল তিনটে থেকে সন্ধ্যা ৭ টা পর্যন্ত অনুমোদন প্রাপ্ত মদের দোকানগুলি নির্দিষ্ট নিয়ম মেনে, সামাজিক দূরত্ব বজায় রেখে মদ বিক্রি করতে পারবে। পুলিশ সুপার ভাস্কর মুখার্জি জানিয়েছেন, মদের দোকান খুললেও অনিয়ম বা কোন অভিযোগ এলে সেক্ষেত্রে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। এদিকে দীর্ঘদিন পর মদের দোকান খোলার খবরে খুশির  হাওয়া সুরাপ্রেমীদের মধ্যে।

অন্যদিকে উত্তর ২৪ পরগনার ব্যারাকপুর শিল্পাঞ্চলেও দেখা গেল একই চিত্র। মদের দোকান খোলার আগে থেকেই রেড জোন হিসেবে উত্তর ২৪ পরগনার কাঁচরাপাড়ায় মদের দোকান গুলি লাগামছাড়া  লাইন ঠিক করতে হিমশিম খেতে হচ্ছে পুলিশকে।

তবে সরকারের  এই মদের দোকান খোলার সিদ্ধান্তকে সুরা প্রেমীরা ভালো চোখে দেখলেও,  সাধারণ মানুষের প্রশ্নের মুখে সরকার। বেশিরভাগ মানুষের বক্তব্য, মানুষ সংসার চালাতে গিয়ে হিমশিম খাচ্ছে, সেখানে মদের দোকান খোলায় আরও বড় রকমের সামাজিক অবক্ষয়ের দিকে চলে যেতে পারে দেশ। এছাড়াও করোনা মোকাবিলায় বারবার যে সোশ্যাল ডিস্ট্যান্সিং এর কথা বলে লকডাউন চলছে সারা দেশে, সরকারের এই সিদ্ধান্তের ফলে সোশ্যাল ডিস্ট্যান্সিং তো শিকেয় উঠবে।

No comments