Breaking News

দুর্গাপুর এক্সপ্রেসওয়ের উপরে ওয়াচ টাওয়ারের মাধ্যমে হেঁটে বা ট্রাকে করে ফেরা পরিযায়ী শ্রমিকদের উপর নজরদারি চালাচ্ছে প্রশাসন


কল্যাণ দত্ত, নিউজ অনলাইন: হেঁটে বা সাইকেলে বাড়ি ফিরছেন বহু পরিযায়ী শ্রমিকরা। পরিযায়ী শ্রমিকদের যে চিত্র উঠে আসছে তা অতি কষ্টের বলা যায়। 
জেলা পুলিশ সূত্রে জানা যায় দুর্গাপুর এক্সপ্রেসওয়ের উপরে ১০টি ওয়াচ টাওয়ার আছে। সেখান থেকে প্রতিমুহূর্তে নজরদাড়ি রাখা হচ্ছে পায়ে হেঁটে,  সাইকেল, বাইকে ফেরা আগত পরিযায়ী শ্রমিকদের উদ্দেশ্যে। দেখা মাত্রই তাদেরকে দার করিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে, নিশ্চিত হলে পরে সেইসব আগত পরিযায়ীদের স্থানীয় থানায় পাঠানো হচ্ছে। এবং সংশ্লিষ্ট থানার পুলিশ তাদেরকে বাড়ি পাঠানোর ব্যাবস্থা করে দিচ্ছেন। 
অপরদিকে ট্রাক মারফত ও ফিরছেন বহু শ্রমিকরা। ট্রাকে করে ফেরা শ্রমিকদের রাস্তায় ক্যাম্প করে সেই ক্যাম্প থেকে খাদ্যসামগ্রী তুলে দেওয়া হচ্ছে প্রশাসনের তরফে। 
ঠিক একই ভাবে সাহায্যের হাত বাড়িয়ে দিতে উদ্যোগী হলেন পূর্ব বর্ধমান জেলার দক্ষিণ দামোদর এডুকেশন এন্ড ওয়েলফেয়ার সোসাইটির সদস্যরা। আজ এই ট্রাস্টএর পক্ষ থেকে পূর্ব বর্ধমানের খালেরপুর বাজারে ট্রাক মারফত বাইরে থেকে আসা পরিযায়ী শ্রমিকদের উদ্দেশ্যে গাড়িতে তুলে দেওয়া হচ্ছে খাদ্য সামগ্রী এবং জলের বোতল।

No comments