Breaking News

এই সংকটময় পরিস্থিতিতে রক্তদান শিবির আয়োজন করে মানুষের পাশে থাকার বার্তা দিল বরানগর থানা

নিউজ অনলাইন: করোনা ভাইরাসের জেরে সারা দেশ জুড়ে চলছে লকডাউন। এর মধ্যে একসাথে কোনো জমায়েত করাও নিষিদ্ধ। আর সেই কারণেই বিভিন্ন জায়গায় যে রক্তদান শিবির গুলো আয়োজন করা হত, সেগুলোও করা সম্ভব হয়ে উঠছেনা। এদিকে পশ্চিমবঙ্গ সহ সমগ্র দেশ জুড়ে রক্তের আকাল দেখা দিয়েছে বিভিন্ন হাসপাতালে। যার জেরে অসুবিধায় পড়তে হচ্ছে থ্যালাসেমিয়ায় আক্রান্ত সহ বিভিন্ন রুগীদের। 
এই লকডাউনের মধ্যে কিছুটা হলেও রক্তের যোগান বাড়াতে পশ্চিমবঙ্গের মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে এগিয়ে এসেছে রাজ্যের পুলিশ কর্মীরা। রাজ্য জুড়ে বিভিন্ন থানার উদ্যোগে পুলিশকর্মীরা নিজেরাই রক্তদান করছে।
ঠিক এভাবেই ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের অন্তর্গত বরানগর থানার উদ্যোগে, গত রবিবার আয়োজন করা হয়েছিল একটি রক্তদান শিবির। এই রক্তদান শিবিরে প্রায় ৪০ জন পুলিশ কর্মী রক্ত দান করেন। এছাড়াও বরানগর থানা এবং স্থানীয় একটি স্বেচ্ছাসেবী সংগঠনের যৌথ উদ্যোগে স্থানীয় বেশ কিছু দুস্থ মানুষকে নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি যেমন চাল, ডাল, তেল ইত্যাদিও বন্টন করা হয়।
বরানগর থানার এক পুলিশ কর্মীর কথায়, "সমাজের এই দুর্বিসহ পরিস্থিতিতে আমরা মানুষের পাশে দাঁড়াতে পেরে সত্যি ভালো লাগছে। আগামী দিনে আমাদের যৌথ প্রয়াসেই আমরা এই মারণ রোগ থেকে মুক্তি পাবো, এটা আশা রাখি। তাই সকলের কাছে আমাদের অনুরোধ আপনারা বাড়িতে থাকুন, অযথা আতঙ্কিত হবেননা। রাজ্যের পুলিশ প্রশাসন আপনাদের সাথে আছে। যে কোন সমস্যায় আমরা আপনাদের পাশে আছি।"

No comments