Breaking News

আর্থিক দিক থেকে পিছিয়ে পড়া মানুষের জন্য বিনামূল্যে সবজি হাট

সৌভিক সরকার, নিউজ অনলাইন: আর্থিক ভাবে পিছিয়ে পড়া মানুষগুলোর জন্য বিনা পয়সায় সবজি হাট বসলো উত্তর ২৪ পরগনার ঠাকুরনগর নবগ্রামে। লকডাউন এ আর্থিক ভাবে পিছিয়ে পড়া মানুষগুলো জন্য বিনা পয়সায় হরেক রকম সবজি তুলে দিচ্ছে হাট থেকে।  যতদিন লকডাউন চলবে ততদিন এই হাট বসবে বলে জানাচ্ছেন উদ্যোক্তারা। 


 গাইঘাটা ঠাকুরনগর শিমুলপুর নবগ্রামে প্রতিদিন সকালে "নবগ্রাম সাথী মাণ্ডি" নামের হাট বসেছে। সেখান থেকে গ্রামের প্রায় দেড় থেকে দুশো পরিবারের হাতে বিভিন্ন রকমের সবজি তুলে দেওয়া হচ্ছে। প্রতিদিনই থাকছে ভিন্ন ভিন্ন ধরনের সবজি। গ্রামের একদল যুবকের উদ্যোগ ও আর্থিকভাবে সচ্ছল মানুষের সহযোগিতায়, পাইকারি মার্কেট থেকে সবজি কিনে আনছে এলাকার যুবকেরা। তারপর সেই সবজি নিয়ে পাড়ার মোড়ে বসছেন তারা। লাইন দিয়ে সামাজিক দূরত্ব বজায় রেখে একে একে গ্রামবাসীর ব্যাগে ভরে দেওয়া হচ্ছে সেই সবজি। বিনিমেয় দিতে হচ্ছে না কোন কড়ি। যা পেয়ে খুশি এলাকার মানুষ।
 উদ্যোক্তারা জানিয়েছেন, এই হাটের ফলে যেমন এলাকার মানুষ এলাকার মধ্যেই থাকবে। তেমনি গ্রামের কেউ অভুক্ত থাকবে না। দিনে দু'মুঠো খাবার পাবে তারা।

No comments

দক্ষিণ দিনাজপুর জেলা পুলিশ সুপারের অফিসে বসানো হল স্বয়ংক্রিয় স্যানিটাইজেশন যন্ত্র

শিব শঙ্কর চ্যাটার্জি, নিউজ অনলাইন, বালুরঘাট: করোনার সাথে দীর্ঘকালীন বোঝাপড়া করেই সাধারণ মানুষকে চলাফেরা করার কথা সম্প্রতি দেশের ...