Breaking News

বাজারে পর্যাপ্ত পরিমাণ মাস্ক না মেলায় নিজেই বাড়িতে বসে এলাকাবাসীদের জন্য মাস্ক সেলাই করছেন এই বিজেপি কাউন্সিলর

নিউজ অনলাইন: এই মুহূর্তে গোটা বিশ্বে আতঙ্কের আরেক নাম নোবেল করোনাভাইরাস । এই ভাইরাস সংক্রমণ প্রতিরোধের জন্য দেশজুড়ে চলছে লকডাউন ।  চিকিৎসকেরা পরামর্শ দিয়েছেন বাড়ির বাইরে বের হলে প্রত্যেকটা সাধারণ মানুষের মাস্ক অবশ্যই জরুরী । চিকিৎসকদের পরামর্শ মতো বাজারে মাস্ক এর চাহিদা বেড়েছে , তবে চাহিদা বাড়লেও পর্যাপ্ত পরিমাণে বাজারে মিলছে না মাস্ক ফলে সমস্যায় পড়তে হচ্ছে সাধারণ মানুষদের । তার ওপর লকডাউন এর জেরে কাজ হারিয়ে গৃহবন্দি হয়ে রয়েছেন বহু মানুষ ফলে আর্থিক সংকটে থাকা এই মানুষগুলো পক্ষে প্রয়োজনীয় মাস্ক কেনা সম্ভব হচ্ছে না । এবার সেই সমস্ত সাধারণ মানুষদের কথা চিন্তা করে এগিয়ে এলেন  বাঁকুড়া পৌরসভার 16 নম্বর ওয়ার্ডের বিজেপি কাউন্সিলর নীলাদ্রি শেখর দানা । 
বাঁকুড়া শহরের কানকাটা এলাকায় নিজের বাড়িতে সেলাই মেশিনে  মাস্ক তৈরিতে ব্যস্ত হয়ে পড়লেন তিনি । এই মুহূর্তে যাদের সংসার চালাতেই হিমশিম খেতে হচ্ছে তাদের পক্ষে মাস্ক কেনা সম্ভব নয় । তাই তাদের কথা চিন্তা করে  কাউন্সিলর এর এই উদ্যোগ । তিনি বাড়িতে বসে আপন মনে সাধারণ মানুষের জন্য মাস্ক তৈরি করে চলেছেন । ইতিমধ্যেই তিনি 2700 টি মাস্ক বিলি  করেছেন । আগামী দিনে এই সংখ্যাটা আরও বাড়বে । তার এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন বাঁকুড়া শহরের সকল শুভবুদ্ধি সম্পন্ন সাধারণ মানুষ । 

বাঁকুড়া পৌরসভার 16 নাম্বার ওয়ার্ড কাউন্সিলর নীলাদ্রি শেখর দানা বলেন ,  যাদের নুন আনতে পান্তা ফুরায় সেই সমস্ত মানুষগুলোর কথা চিন্তা করে আমি এই সিদ্ধান্তটা নিয়েছি । অবসর সময়ে বাড়িতে বসে আমার এক সহযোগী বোনের সহযোগিতা নিয়ে প্রতিদিন সাড়ে 300 মাস্ক তৈরি করছি এবং সেগুলি একজন নির্বাচিত পৌর প্রতিনিধি হিসেবে এই কঠিন মুহূর্তে তাদের হাতে তুলে দিতে পারলে নিজেকে গর্ববোধ করব ।

বাইট : নীলাদ্রি শেখর দানা (বাঁকুড়া পৌরসভা 16 নম্বর ওয়ার্ডের কাউন্সিলর)

No comments