Breaking News

মুখে মাস্ক পরেই বিয়ে সারলেন এই নব দম্পতি

শিব শঙ্কর চ্যাটার্জী, নিউজ অনলাইন: বালুরঘাট ২২ এপ্রিল ; লকডাউনের জেরে স্থানিয়দের সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ায়  বিয়ে পন্ড  হতে হতে বেচে গেল এক নব দম্পতির। তাদের উদ্যোগে ই  রীতিমত সোসাল ডিস্টান্স মেনে  মুখে  মাস্ক পরিহিত হয়ে স্থানিও মন্দিরে   মাত্র পাচজন নিকট আত্মীয়ের উপস্থিতিতে শুভ পরিনয়ে আবদ্ধ হলেন  এই নবদম্পতি।না উলু না শংখধ্বনি শুধু মাত্র  কালি মায়ের সামনে পুরহিতের বৈদিক মন্ত্র উচ্চারিত  মধ্যে দিয়ে সিদুরদান পর্ব সেরেই  তাদের বহু আকাখাংকিত পরিনয়ে আবদ্ধ হলেন তারা। আজ দুপুরে  ঘটনাটি ঘটেছে  দক্ষিন দিনাজপুর জেলার বালুরঘাট শহরের ব্রিজকালি এলাকায় ব্রিজকালি মন্দিরে। 

স্থানিও সুত্রে জানা গেছে বালুরঘাট শহরের নামাবংগী এলাকার স্থানিও বাসিন্দা বিশ্বনাথ দাসের সাথে হিলি থানার তিওড় এলাকার সিরাইল গ্রামের বাসিন্দা শিল্পি সিং এর বিয়ে প্রায় চার মাস আগে পারিবারিকগত ভাবে সম্বন্ধ করে ঠিক হয়েছিল। সেইমত শিল্পি ও বিশ্বনাথ দুই পরিবারের তরফে নিজেদের বিয়ে বাবদ জমানো স্বপ্ল সঞ্চয় দিয়ে বিয়ের কেনাকেটা থেকে যাবতীয় প্রস্তুতি শেষ করে নিয়ে আসে তারা।কিন্তু এরপরেই করোনা হানা দেয় দেশে।  আর তার জেরেই শুরু হয় দেশ জুড়ে  লকডাউন। যদিও তা প্রথম পর্যায়ে  ২১ দিন থাকলেও তাতে  দুই পরিবারের বিয়ে নিয়ে কোন অসুবিধে হতো না।কিন্তু বাধ সাধলো লকডাউন, কেন্দ্রীয় সরকার  ২১ দিন লকডাউনের সময়সীমা বাড়িয়ে  মে মাসের ৩ তারিখ অবদ্ধি করে দেওয়ায় তাদের বিয়ে নিয়ে সমস্যার সম্মুখিন হতে হয়।

আর তারপরেই দুই পরিবারের তরফে বিয়ে নিয়ে মানসিক টানপোড়ন শুরু হয়ে যায়। কেননা বলতে গেলে বিয়ে নিয়ে দুই পরিবার   নিজেদের সঞ্চয়ের সবটাই ব্যয় করে শেষমুহুর্তে এসে দিশেহারা।  আর এরপরেই তাদের এই সমস্যার কথা জানতে পেরে স্থানিও ব্রিজকালি মন্দির এলাকার সমাজবন্ধু কয়েকজন এগিয়ে আসেন তাদের বিয়ের এই সমস্যা থেকে উদ্ধার করতে। 

আর এরপরেই আজ দুই পরিবারকে বালুরঘাট শহরের ব্রিজকালি মন্দিরে ডেকে নেন তারা। সেখানে দুই পরিবারের দুজন করে লোকজন উপস্থিত থেকে  পুরহিতের বিয়ের  বৈদিক মন্ত্র উৎচারনের মধ্যে দিয়ে মা কালির মুর্তির সামনে  বিশ্বনাথ দাস তার হবু স্ত্রী শিল্পির মাথায় সিদুর দান করে নিজেদের শুভপরিনয়ে আবদ্ধ হন এই নব দম্পতি।

No comments