Breaking News

বাঁকুড়ার বিকনার ডোকরা গ্রামের ডোকরা হস্তজাত কুটির শিল্পীদের পরিবারের পাশে দাঁড়ালেন জেলা সভাধিপতি ও পূর্ত কর্মাধ্যক্ষ

জয়জীবন গোস্বামী, নিউজ অনলাইন: বাঁকুড়া :  
এই মুহূর্তে নোবেল কোরনা  ভাইরাস সংক্রমণ প্রতিরোধের জন্য দেশজুড়ে লকডাউন চলছে । আর এই লকডাউন এর ফলে দেশের অর্থনীতির পতন ঘটেছে । আর এইরকম কঠিন পরিস্থিতিতে বেশি সমস্যায় পড়তে হয়েছে মাঝারি শিল্পের সঙ্গে যুক্ত ব্যবসায়ীদের । 

এই যেমন বাঁকুড়া জেলার বিকনার ডোকরা গ্রামের ডোকরা হস্তজাত কুটির শিল্প । এই শিল্পের বিশ্বজোড়া খ্যাতি রয়েছে । কিন্তু  লকডাউনের মতো কঠিন পরিস্থিতিতে ব্যাপক আর্থিক ক্ষতির মুখে পড়েছেন এই শিল্পের সঙ্গে যুক্ত গ্রামের আশিটি পরিবার । এই শিল্পের সঙ্গে প্রত্যক্ষভাবে যুক্ত রয়েছেন তারা । কিন্তু বর্তমানে তাদের এখন কাজ নেই যেহেতু বাইরে থেকে তারা কোন  কাঁচামাল আমদানি করতে পারছেন না তার ওপর পর্যটকরা না আসাতে পারায় বিক্রি নেই উৎপাদিত দ্রব্যের । ফলে সংসার চালাতে দারুন সমস্যার সম্মুখীন হতে হচ্ছিল শিল্পের সঙ্গে যুক্ত পরিবারগুলিকে । অবশেষে তাদের পাশে এসে দাঁড়ালেন বাঁকুড়া জেলা পরিষদের সভাধিপতি মৃত্যুঞ্জয় মুর্মু ও জেলা পূর্ত কর্মাধ্যক্ষ শিবাজী বন্দ্যোপাধ্যায় । এদিন তারা গ্রামে গিয়ে আশিটি পরিবারকে চালডাল সবজিসহ নিত্যপ্রয়োজনীয় সামগ্রী প্রদান করলেন । তাদের এই সহযোগিতা পেয়ে অত্যন্ত খুশি শিল্পের সঙ্গে যুক্ত পরিবারগুলো । 

আলো কর্মকার গোপাল কর্মকার রা বলেন , এরকম কঠিন পরিস্থিতিতে কাজ বন্ধ হাতে পয়সা নেই ফলে খাবারের জন্য কিছুই কিনতে পারছিনা । আমরা আজকে এই সাহায্য পেয়ে অত্যন্ত খুশি পাঁচ থেকে ছয় দিন চিন্তা মুক্ত হলাম । 

জেলা পূর্ত কর্মাধ্যক্ষ শিবাজী বন্দ্যোপাধ্যায় ও জেলা সভাধিপতি মৃত্যুঞ্জয় মুর্মু বলেন , রাজ্যের মানবিক মুখ্যমন্ত্রী তাদের পাশে রয়েছেন সর্বতোভাবে তাদের সাহায্য করছেন কিন্তু তারপরেও তাদের কিছু চাহিদা ছিল সেগুলো আমরা আজ পূরণ করলাম এবং আগামী দিনেও আমরা তাদের পাশে আছি বলেও তিনি আশ্বাস দেন ।

No comments