Breaking News

দক্ষিণ দিনাজপুর জেলা থেকে গৌড় লিংক বাতিলের জল্পনা ওড়ালেন রেল বোর্ডের চেয়ারম্যান

শিব শঙ্কর চ্যাটার্জি, নিউজ অনলাইন, দক্ষিণ দিনাজপুর: করোনার জন্য থমকে পড়া দক্ষিণ দিনাজপুর জেলার রেল যোগাযোগ স্বাভাবিক করতে মাঠে নামলেন বালুরঘাটের সাংসদ। মঙ্গলবার জেলার রেলের সমস্যা নিয়ে বালুঘাট লোকসভার সাংসদ ড: সুকান্ত মজুমদার রেলওয়ে বোর্ডের চেয়ারম্যান ভি.কে. যাদবের সঙ্গে সাক্ষাৎ করেন। যেখানেই রেলওয়ে বোর্ডের চেয়ারম্যান সাংসদকে আশ্বস্ত করেছেন আপাতত কোনো ট্রেন বাতিল হচ্ছে না। পাশাপাশি যে ট্রেনগুলো করোনার জন্য বন্ধ হয়ে আছে সে গুলোকে যত তাড়াতাড়ি সম্ভব চালু করার পদক্ষেপ গ্রহণ করবেন।
  উল্লেখ্য, লকডাউনে দীর্ঘ দিন সারা দেশের সাথে রেল যোগাযোগ বন্ধ করে দেওয়া হয় দক্ষিণ দিনাজপুর জেলাতেও। আনলক পর্বে ধীরে ধীরে দেশ জুড়ে রেল যোগাযোগ স্বাভাবিক করা হলেও ছন্দে ফেরেনি দক্ষিণ দিনাজপুর। করোনার ভয় সঙ্গে নিয়েই সড়ক পথে যোগাযোগ করতে হতো জেলাবাসীকে। আর তার মাঝেই বালুরঘাট থেকে কলকাতা যাবার গৌড় লিঙ্ক বাতিলের জল্পনা ছড়িয়ে পড়ে। ক্ষোভে একাধিক বিক্ষোভ আন্দোলনও চলেছে জেলায়। বিধানসভা নির্বাচনের আগে এমন জলন্ত ইস্যুকে হাতিয়ার করে মাঠে নেমে পড়ে বেশ কিছু রাজনৈতিক দলগুলিও। আর এমন পরিস্থিতিতে দিল্লি গিয়ে স্বয়ং রেল মন্ত্রীর সাথে কথা বলে সমস্ত জল্পনার অবসান ঘটালেন সাংসদ।
     বালুরঘাটের সাংসদ সুকান্ত মজুমদার জানিয়েছেন, আপাতত জেলায় কোন ট্রেন বাতিলের সম্ভাবনা নেই। আগামী কিছুদিনের মধ্যেই হাওড়া এক্সপ্রেস এবং তেভাগা এক্সপ্রেস চালু করা হবে। নতুন কোন ট্রেন পরিষেবা চালু না হওয়া পর্যন্ত গৌড় লিংক বাতিলের কোন প্রশ্নই নেই বলে জানিয়েছেন রেল বোর্ডের চেয়ারম্যান।

No comments