Breaking News

বিশ্বভারতীর প্রাচীর ভাঙার প্রতিবাদে বালুরঘাট শহরে রবীন্দ্র মুর্তিকে পরিষ্কার করে তার গলায় ফুলের মালা পড়িয়ে শ্রদ্ধার্ঘ জানালো জেলা বিজেপির যুব মোর্চা

শিব শঙ্কর চ্যাটার্জি, নিউজ অনলাইন:  তৃনমুলের বিধায়কের নেতৃত্বে বিশ্ব কবি রবীন্দ্রনাথের 
বিশ্বভারতীর প্রাচীর ভাঙার প্রতিবাদে আজ দক্ষিন দিনাজপুর জেলার বালুরঘাট শহরে রবীন্দ্র মুর্তিকে পরিষ্কার করে তার গলায় ফুলের মালা পড়িয়ে শ্রদ্ধার্ঘ জানালো জেলা বিজেপির যুব মোর্চা।
অভিযোগ গ্রীন ট্রাইবুনালের নির্দেশে অসামাজিক কাজ রুখতে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কর্তৃক বিশ্বভারতীর মেলার মাঠে সীমানাপ্রাচীর কাজ গত কয়েকদিন ধরে চালিয়ে আসছিল। গত সোমবার তৃনমুলের এক বিধায়কের নেতৃত্বে ওই মেলার মাঠের অস্থায়ী অফিস ঘরে হামলা চালানোর পাশাপাশি সীমানার প্রাচীর ভেংগে দেয়। এমনকি জেসিপি দিয়ে গুড়িয়ে দেওয়া হয়  মেলার মাঠের বহু পুরনো কর্ক্রিটের গেট। সেই প্রাচীর ভাঙ্গা কে কেন্দ্র করে বিশ্বভারতী সহ বোলপুর শহরে শুরু হয়েছে অরাজকতা। বাংলার ঐতিহ্যের প্রাণপুরুষ রবীন্দ্রনাথ ঠাকুরের স্মৃতি বিজড়িত শান্তিনিকেতনে অরাজগতা তৈরীর প্রতিবাদে আজ দক্ষিণ দিনাজপুর বিজেপি যুব মোর্চার পক্ষ থেকে একটি অভিনব প্রতিবাদ কর্মসূচির আয়োজন করা হয়। আজ বিজেপির যুব মোর্চার পক্ষ থেকে দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট শহর  জেলা প্রশাসনিক ভবনের সামনে অবস্থিত রবীন্দ্রনাথের মূর্তি কে পরিস্কার করে রবীন্দ্রনাথ ঠাকুরের সেই মূর্তি কে মালা পরিয়ে এবং পুষ্পার্ঘ অর্পণ করে শান্তিনিকেতনে চলা অরাজকতার   প্রতিবাদ জানায় জেলা বিজেপির যুব মোর্চা  । 

জেলা যুব মোর্চার সভাপতি অভিষেক সেন গুপ্ত অভিযোগ জানিয়ে বলেন সেদিন তৃনমুলের এক বিধায়কের নেতৃত্বে যে ভাবে বিশ্বভারতীর উপর আক্রমন চালানো হয়েছে তার সাথে এক মাত্র  আফগানিস্তানের বুদ্ধমুর্তি ভাংগার  মিল খুজে পাওয়া যায়। যা সমগ্র বাংগালী জাতির মাথা লজ্জায় হেট করে দিয়েছে। বাংলার  সংষ্কৃতি  বজায় রাখার জন্য বিজেপি যুব মোর্চা  এই লড়াই  আগামীতেও জারি রাখবে বলে তিনি জানান।

No comments