Breaking News

দক্ষিণ দিনাজপুর জেলায় একদিনে করোনা আক্রান্ত ১২১

শিব শঙ্কর চ্যাটার্জি, নিউজ অনলাইন:  করোনা তার ঝড়ো ব্যাটিং যে প্রত্যেক দিন  তার আগের দিনের রেকর্ড ভেংগে দুর্বার গতিতে নতুন রেকর্ড গড়ার লক্ষে  দক্ষিন দিনাজপুর জেলায় এগিয়ে চলেছে।  ফের দ.দিনাজপুর জেলায় রেকর্ড সংক্রমণ। একদিনে করোনা আক্রান্ত ১২১ জন। এই নিয়ে জেলায় মোট আক্রান্ত ৬৭৩। তার মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩০৯ জন।

জানা গিয়েছে, শুক্রবার রাতে মালদা মেডিকেল কলেজ ও হাসপাতাল থেকে আসা রিপোর্ট অনুযায়ী নতুন করে ১১৮ জন করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। এছাড়াও ট্রুনাটে আরও তিনজনের রিপোর্ট পজিটিভ এসেছে। এর ফলে এক দিনে করোনা আক্রান্ত বেড়ে হল ১২১ জন। গতকাল সর্বোচ্চ একদিনে ৮৯ জনের রিপোর্ট পজিটিভ এসেছিল।

আজ গতকালের সেই সংক্রামণের সংখ্যা টপকে রেকর্ড সংক্রমণ হল আজ। দিন দিন যে ভাবে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে সেই জায়গা থেকে চিহ্নিত জেলা প্রশাসন থেকে স্বাস্থ্য দফতর। এদিকে এখন পর্যন্ত ৩০৯ জন করোনাকে হারিয়ে পুরোপুরি সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। যা কিছুটা হলেও স্বস্তির।



 
নতুন আক্রান্তদের মধ্যে জেলার প্রায় প্রতিটি ব্লকেই রয়েছে বলে দক্ষিণ দিনাজপুর জেলা স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে।

নতুন আক্রান্তদের মধ্যে বালুরঘাটের সব থেকে বেশি জন রয়েছে। বালুরঘাটে ৬৫ জন, কুমারগঞ্জে ২৪, হরিরামপুরে ৫, বংশীহারী ৫, গঙ্গারামপুর ৪, কুশমণ্ডি ৫ ও তপনের ১০ জন রয়েছে। এছাড়াও ট্রুনাটে তিনজনের শরীরে করোনার হদিশ মিলেছে।

নতুন আক্রান্তদের মধ্যে বালুরঘাট জেলা আদালতেই ৩৪ জন রয়েছে। এছাড়াও গঙ্গারামপুর বিডিও অফিস, কুমারগঞ্জ বিডিও অফিস এবং হাসপাতাল, বংশীহারীর রশিদপুর হাসপাতালের কর্মীরা করোনায় আক্রান্ত হয়েছেন।

যদিও জানা গেছে গত বৃহষ্পতিবার রাত্রে বালুরঘাট কোভিড হাসপাতালে একজন কোভিড আক্রান্তের মৃত্যুর ঘটনার পর গতকাল রাত্রেও নাকি ওই হাসপাতালে আরও একজন কোভিড আক্রান্তের মৃত্যু হয়েছে। দুজনেই বালুরঘাট শহরের বাসিন্দা। যদিও গত বৃহষ্পতিবার রাত্রের মৃত্যু নিয়ে জেলা প্রশাসনের তরফে যেমন সত্যতা স্বীকার করা হয়নি। এক্ষেত্রেঅ কেউ মুখ খুলতে নারাজ। তাই যাচাই করা সম্ভব হয় নি।

No comments