Breaking News

কোরাইন্টাইনে সাপের কামড়ে মৃত্যু হল এক পরিযায়ী শ্রমিকের

শিব শঙ্কর চ্যাটার্জি, নিউজ অনলাইন: কোয়ারান্টিনে মৃত্যু হলো এক ব্যাক্তির। জানা গেছে সাপের কামড়ে মৃত্যু হয় ওই ব্যক্তির।শ্রমিকের কাজ করতো ব্যক্তিটি। ঘটনাটি ঘটেছে দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট থানার পাগলীগঞ্জ এলাকায়। মৃত ব্যক্তির নাম দিলীপ পন্ডিত (60)।
মৃত ব্যক্তির পরিবার সূত্রে জানা গিয়েছে, গত ছয়দিন আগে মহারাষ্ট্রের পুনে থেকে ফিরে আসেন দিলীপ পন্ডিত। সেখানে তিনি শ্রমিকের কাজ করতেন। পাগলীগঞ্জ এর দিলীপ পন্ডিত এর সঙ্গে এক‌ই সাথে পার্শ্ববর্তী গ্রাম পোল্লা পাড়ার সুভাস মালি নামে আরো এক শ্রমিক ফিরে আসেন। জেলায় ফিরে আসার পর দুজনেরই স্বাস্থ্য পরীক্ষা করা হয়। লালা নমুনাও সংগ্রহ করা হয়। চিকিৎসকেরা তাদের হোম কোয়ারেন্টাইন এর নির্দেশ দেন।
এরপর এলাকার লোকেরা তাদের গ্রামে ঢুকতে আপত্তি জানানোয়, ওই দুই ব্যক্তি পাগলীগঞ্জ এ অবস্থিত দক্ষিণ দিনাজপুর জেলা পরিষদের পরিত্যক্ত মার্কেট কমপ্লেক্সে কোয়ারেন্টিন থাকেন। 
গতকাল মধ্যরাতে হঠাৎ দিলীপ পণ্ডিত কে ঘুমন্ত অবস্থায় সাপে কামড়ায়। পরিবারের লোকেরা জানায়, মধ্যরাতে খবর পেয়ে বাড়ির লোকেরা ছুটে আসে। প্রাথমিক শুশ্রূষা করার আগেই তার মৃত্যু হয়। খবর পেয়ে এদিন সকালে বালুরঘাট থানার পুলিশ তার দেহ বালুরঘাট জেলা হাসপাতালে নিয়ে আসে অ্যাম্বুলেন্সে। পরিবারের লোকেরা জানান,  হাসপাতালে চিকিৎসকেরা সাপের কামড়ে মৃত্যু বলে প্রাথমিকভাবে জানিয়েছে। এদিন দেহটি ময়নাতদন্ত করা হবে বলে হাসপাতাল সূত্রে জানা গিয়েছে।
এদিকে মৃত ঐ ফিরে আসা শ্রমিকের লালারসের নমুনার রিপোর্ট এখনো পাওয়া যায়নি। ফলে তার সাপের কামড়ে মৃত্যু হলেও, এলাকায় আতঙ্ক রয়েছে।

No comments