Breaking News

ইপিওএস মেশিন থেকে মালের রসিদ না বেরনোকে কেন্দ্র করে বালুরঘাটে এক রেশন দোকানে উত্তেজনা

শিব শঙ্কর চ্যাটার্জি, নিউজ অনলাইন: বালুরঘাট ১৩ মে ; রেশন দোকানের "  ই পি ও এস " মেশিন থেকে মালের রসিদ না বেরনোকে ঘিরে বালুরঘাট শহরের চকভৃগু এলাকায় একটি রেশন দোকানে উত্তেজনা। খবর পেয়ে খাদ্য দফতরের পাশাপাশি থানা থেকে পুলিশ আসে ঘটনাস্থলে।যদিও  বালুরঘাট চকভৃগুতে অবস্থিত ওই রেশন দোকানের মালিক শংকর পালের  দাবি মেশিন খারাপের বিষয়টি তিনি আগেই খাদ্য বিভাগে দরখাস্ত করে  জানিয়েছিলেন।পাশাপাশি তিনিই খরিদ্দারদের ঝামেলা থেকে বাচতে নিজেই পুলিশ ও খাদ্য বিভাগ কে জানিয়েছিলেন।

গতকাল সন্ধ্যের মুখে বালুরঘাট শহরের চকভৃগু এলাকায় অবস্থিত  ওই রেশন দোকানে রেশন সামগ্রী নিতে যান ওই এলাকার এক গ্রাহক অভিরুপ সরকার।  তার অভিযোগ তিনি রেসহন সামগ্রী নিতে গিয়ে দেখেন রেশন দোকানের " ই পি ও এস " মেশিন থেকে কোনরুপ রসিদ বেড়চ্ছে না। এই নিয়ে তিনি প্রতিবাদ জানান। এই নিয়ে সাময়িক উত্তেজনা দেখা দেয়। এরপরেই দেখি পুলিশ ও খাদ্য দফতরের লোকজন আসে। তারপর তাকে রেশন থেকে সামগ্রী দেওয়া হয়।পুলিশ তিনি ডাকেন নি রেশন মালিক ডেকেছিল বলে তিনি জানান।

অপরদিকে জেলা খাদ্য দফতরের চিফ ইনেসপেক্টর সুভাষ চন্দ্র রায় জানান মেশিন খারাপ থাকায় মেশিন থেকে মেমো না বের হওয়ায় এবং তাকে হাতে লেখা রসিদ দেওয়ায় ওই গ্রাহক  রেশন দোকানের মালিকের সাথে ঝগড়া করতে থাকে।  খবর পেয়ে তারা রেশন দোকানে আসেন। তবে সঠিক মাল তিনি পেয়েছেন।

যদিও এলাকাবাসির অভিযোগ এই লকডাউনের মধ্যে নানা দিকে রেশন নিয়ে ঝামেলা চলছে। সেখানে গ্রাহকরা তাদের খাদ্য সামগ্রী বুঝে নিতে এই " ই পি ও এস " মেশিন থেকে বের হওয়া রসিদ থেকে তাদের নায্য  সামগ্রী পেয়ে সন্তুষ্ট হয়ে থাকে।কিন্তু সেই মেশিন যদি খারাপ থাকে তাহলে এই নিয়ে তো গোলমালের আশংকা থেকেই থাকে।

No comments

সুস্থ হয়ে বাড়ি ফিরল রায়না-২ ব্লকের আলমপুর গ্রামের করোনা আক্রান্ত যুবক

কল্যাণ দত্ত, নিউজ অনলাইন: সুস্থ হয়ে বাড়ি ফিরলো পূর্ব বর্ধমানের দক্ষিণ দামোদর এলাকার রায়না ২ ব্লকের আলমপুর গ্রামের করোনা আক্রান্ত...