Breaking News

পরিযায়ী শ্রমিকদের পশ্চিমবঙ্গে ফেরাতে ফের ট্রেনের ব্যাবস্থা করল রাজ্য সরকার

কল্যাণ দত্ত, নিউজ অনলাইন: দেশের বিভিন্ন প্রান্তে আটকে থাকা শ্রমিকরা নিজের নিজের বাড়ি ফেরার প্রচেষ্টায় মরিয়া। যার জেরে কখনো হেঁটে আবার কখনো বা সাইকেল রিকশায় ফেরার চিত্র দেখা গেছে বিভিন্ন জায়গায়। 
এরই মাঝে ঘটে যাওয়া এক দুর্ঘটনায় নড়ে চড়ে বসেছে সরকার মহল। ঔরঙ্গাবাদ রেলট্রাকে ঘুমন্ত অবস্থায় পিষ্ট হয় 15-16 জন শ্রমিক।  আবারও পরিযায়ী শ্রমিক দের ফেরাতে তৎপর হলো রাজ্য সরকার। আট টি স্পেশাল ট্রেন এর ব্যাবস্থা করার সিদ্ধান্ত নিয়েছে নবান্ন। এর ফলে ফিরতে পারবে প্রায়   25-30,000 পরিযায়ী শ্রমিক। এই আটটি ট্রেন দেশের বিভিন্ন প্রান্তে আটকে থাকা উত্তরবঙ্গ এবং জঙ্গলমহল এলাকার শ্রমিকদের জন্যে বিশেষ ভাবে চাওয়া হয়েছে। 9, 10, 11 মে তিন দিন ধরে যাতায়াত করবে ট্রেনগুলি। প্রথম দিন মানে 9মে ব্যাঙ্গালুরু এবং হায়দ্রাবাদ থেকে চারটি ট্রেন ছাড়া হবে। পরেরদিন অর্থাৎ 10মে 
জলন্ধর থেকে ব্যান্ডেল আসবে একটি ট্রেন, এই ট্রেন এ ফিরতে পারবে হুগলি, নদিয়ার শ্রমিকরা।  11মে  দুটি ট্রেন ভেলোর থেকে রাজ্যে ফেরাবে আটকে থাকা চিকিৎসা করাতে আসা মানুষদের এবং আরো একটি ট্রেন  একই দিনে চন্ডিগড় থেকে দুর্গাপুর এসে পৌঁছাবে, তাতে ফিরবে বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম বর্ধমানের বাসিন্দারা। রেল মন্ত্রকের তরফে ট্রেনগুলির ব্যাবস্থা করে কার্যকর হবার অপেক্ষা। নিশ্চিন্তে অনেকে বাড়ি ফিরতে পারবে বলে আশা প্রকাশ  রাজ্য সরকারের তরফে।

No comments