Breaking News

লকডাউনের জেরে কাজকর্ম না থাকায় অর্দ্ধাহারে দিন কাটছে বালুরঘাটের বেশ কিছু বহিরাগত বেসরকারি পরিবহনে মালপত্র ওঠানো নামানোর কাজের সাথে যুক্ত শ্রমিকদের

শিব শঙ্কর চ্যাটার্জী, নিউজ অনলাইন: লকডাউনের জেরে কাজ কর্ম না থাকায় অর্দ্ধাহারে দিন কাটছে বালুরঘাটের বেশ কিছু বহিরাগত  বেসরকারি পরিবহনে মালপত্র ওঠানো নামানোর কাজের সাথে যুক্ত শ্রমিকদের। 
বালুরঘাট শহরের ওই বে-সরকারি পরিবহনের থেকে মালপত্র  ওঠানো নামানোর সাথে যুক্ত শ্রমিকরা বেশির ভাগ বিহারের বাসিন্দা।  রুটি রুজির তাগিদে তারা বেশ কয়েক বছর ধরে নিজেদের বিহারের বাসস্থান ছেড়ে এই বাংলার বালুরঘাট শহরে এসে এই কাজকে পেশা হিসেবে গ্রহন করে নিজেদের জীবিকা নির্বাহ করছিলেন। কিন্তু বাধ সেধেছে এই লকডাউন। 

ওই সব শ্রমিকদের অভিযোগ গত একমাস দুই দিন ধরে তাদের কোন কাজ কর্ম না থাকায় সঞ্চয়ের শেষ সম্বলটুকু দিয়ে কোন রকমে অর্দ্ধহারে দিন কাটালেও তাদের খাবারের কোন ব্যবস্থ্যা আজ পর্যন্ত সরকারি স্তরে করা হয়নি। এমনকি তারা বহিরাগত হওয়ায় সরকারি স্তরের কোন আধিকারিককেই তারা চেনেন না। বা কার সাথে যোগাযোগ করতে তা জানেন না। তাই বাধ্য হয়েই তারা অর্দ্ধহারে কোন রকমে দিনকাটাতে বাধ্য হচ্ছে।  তাদের অভিযোগ এরকম লকডাউন আরও চললে তারা মারা পড়বেন।  তাই তাদের দাবি হয় সরকারি স্তরে তাদের খাবারের ব্যবস্থ্যা করে দেওয়া হোক। নয়তো তাদের  রাজ্য সরকারের তরফে বিহারের নিজবাসস্থানে ফেরানোর ব্যবস্থ্যা করে দেওয়ার আর্জি জানান তারা।

No comments

খন্ডঘোষ ব্লকের শশঙ্গা গ্রাম পঞ্চায়েত এর কেলিটি গ্রামে তৃণমূলের উদ্যোগে আমফানে ক্ষয়ক্ষতির হিসেব করতে বিশেষ বৈঠক

কল্যাণ দত্ত, নিউজ অনলাইন: দক্ষিণ দামোদরের খন্ডঘোষ ব্লকের শশঙ্গা গ্রাম পঞ্চায়েত এর কেলিটি গ্রামে, কেলেটি ২১নং বুথে এক সভা অনুষ্ঠি...