Breaking News

স্থানীয় বাসিন্দাদের তৎপরতায় প্রাণে বাঁচল পূর্ণবয়স্ক হরিণ

নিউজ অনলাইন: বাঁকুড়া : লকডাউনে বাঁকুড়া জেলার বন জঙ্গলের পশুরা লোকালয়ে আসতে শুরু করেছে । কয়েকদিন আগে বেলিয়াতোড়ে স্থানীয় বাসিন্দাদের তৎপরতায় প্রাণে বেঁচেছিল একটি পূর্ণবয়স্ক হরিণ । এই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় চাঞ্চল্য তৈরি হয়েছিল । আবারো জেলায় পূর্ণবয়স্ক কৃষ্ণসার হরিণ উদ্ধারকে কেন্দ্র করে এলাকায় ব্যাপক চাঞ্চল্য তৈরি হয়েছে । ঘটনাটি ঘটেছে বাঁকুড়ার পাত্রসায়র থানার ময়রাপুকুর এলাকায় । স্থানীয় বাসিন্দাদের তৎপরতায় আবারও কুকুরের হাত থেকে প্রাণে বাঁচল হরিণ । 

বনদপ্তর সূত্রে জানতে পারা যায় ,  পাত্রসায়রের ময়রাপুকুর এলাকায় একটি ইটভাটার কাছে হরিণটিকে কুকুরে ধাওয়া করে এবং আত্মরক্ষায় হরিণটি একটি পুকুরে ঝাপ দেয় । তখনই বিষয়টি স্থানীয় বাসিন্দাদের নজরে আসলে স্থানীয় বাসিন্দারা কুকুরের হাত থেকে হরিণটিকে উদ্ধার করেন । খবর দেওয়া হয় পাত্রসায়ের বনদপ্তরে । খবর পেয়ে বনদপ্তরের আধিকারিকরা তড়িঘড়ি ঘটনাস্থলে পৌঁছায় এবং হরিণটিকে উদ্ধার করে নিয়ে আসেন । 

এক গ্রামবাসী বলেন , হরিণটিকে কুকুর তাড়া করছে এবং হরিণটি নিজেকে বাঁচানোর জন্য পুকুরে ঝাপ দেয় । আমরা দেখতে পেয়ে তড়িঘড়ি হরিণ থেকে বাঁচানোর জন্য পুকুরে নেমে হরিণটিকে উদ্ধার করি এবং বনদপ্তর খবর দেওয়া হলে বনদপ্তর আধিকারিকরা এসে হরিণটিকে উদ্ধার করে নিয়ে য়ায় । 

পাত্রসায়ের রেঞ্জ অফিসার শিবপ্রসাদ সিনহা বলেন , আমরা খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে হরিণটিকে উদ্ধার করে বনদপ্তর এ নিয়ে আসি । কুকুরের কামড়ে হরিণটি খানিকটা আহত হয়েছে । এই মুহূর্তে হরিণটির চিকিৎসা চলছে । হরিণটি সুস্থ হলে পুনরায় জঙ্গলে ছেড়ে দেওয়া হবে বলে জানান তিনি । পাত্রসায়ের থেকে তৌসিফ আহমেদের রিপোর্ট

No comments

এক ব্যক্তির মৃতদেহ উদ্ধারের ঘটনায় ব্যাপক চাঞ্চল্য গঙ্গারামপুরে

শিব শঙ্কর চ্যাটার্জি, নিউজ অনলাইন: এক ব্যক্তির মৃতদেহ উদ্ধারের ঘটনায় ব্যাপক চাঞ্চল্য গঙ্গারামপুরে। মঙ্গলবার বিকেলে ঘটনাটি ঘটেছে ...