Breaking News

বাঁকুড়ায় বালি পাচারের কাজে ব্যবহৃত ৪ টি জেসিবি আটক করল জেলা প্রশাসন

জয়জীবন গোস্বামী, নিউজ অনলাইন, বাঁকুড়াঃ 'অবৈধ বালি পাচার' নিয়ে বাঁকুড়ায় অভিযোগ নতুন কিছু নয়। এবার রাতের অন্ধকারে অভিযান চালিয়ে বালি তোলার কাজে ব্যবহৃত চারটি জেসিবি আটক করলো জেলা প্রশাসন। বৃহস্পতিবার রাতে ওন্দার নবজীবন পুর সংলগ্ন দ্বারকেশ্বর নদী থেকে ঐ চারটি জেসিবি আটক করা হয় বলে খবর।

 সূত্রের খবর, দ্বারকেশ্বর নদীর নবজীবনপুর এলাকায় বালি তোলার বিষয়ে কোন সরকারী অনুমোদন নেই। তারপরেও এক শ্রেণীর বালি মাফিয়া দিনের পর দিন সম্পূর্ণ অবৈধভাবে বালি তুলে মজুত করছে।

 এই ঘটনায় শাসক দল ও প্রশাসনের একাংশ জড়িত থাকার অভিযোগ করেছে বিজেপি। দলের বিষ্ণুপুর সাংগঠনিক জেলা সভাপতি হরকালি প্রতিহার বলেন, প্রশাসনের তরফে লোক দেখানো আটক করা হয়েছে ঐ চারটি জেসিবি। এই কাজে সরাসরি শাসক দলের মদত রয়েছে দাবী করে তিনি বলেন, অবিলম্বে এই অবৈধ বালি পাচার বন্ধ না হলে তারা বৃহত্তর আন্দোলনে সামিল হবেন।

বাঁকুড়া জেলাশাসক অরুণ প্রসাদ বলেন অবৈধভাবে বালি তোলার জন্য ওই জেসিবি মেশিন গুলিকে আটক করা হয়েছে। জেসিবি গুলি সিজ করা হয়েছে বলেও জানান তিনি। আইনের মধ্য দিয়ে এর ব্যবস্থা করা হবে।প্রত্যেকটা জায়গায় যেখান থেকে আমরা অভিযোগ পেয়েছি সেখানে পুলিশ গিয়ে রেড করছে এবং আগামী দিনেও এই রেড চলবে বলে জানান তিনি।

No comments